মোদিকে ‘চোর’ বলায় রাহুলের দুঃখ প্রকাশ

  যুগান্তর ডেস্ক ২২ এপ্রিল ২০১৯, ১৮:০৬ | অনলাইন সংস্করণ

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ফাইল ছবি
কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ফাইল ছবি

রাফাল দুর্নীতি নিয়ে ভারতের ‘চৌকিদার’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ‘চোর’ বলায় এবার কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে ক্ষমা চাইতে হলো।

এ বিষয়ে এক বিজেপি নেত্রীর করা মামলা শুনানিতে সোমবার সুপ্রিমকোর্টে ভর্ৎসনার মুখে পড়েন রাহুল গান্ধী।

ফ্রান্স থেকে রাফাল যুদ্ধবিমান ক্রয় কেলেঙ্কারি নিয়ে প্রধানমন্ত্রী মোদিকে উদ্দেশ করে রাহুল বলেছিলেন ‘চৌকিদার চোর হ্যায়’। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর এমন মন্তব্যে নির্বচনী প্রচারণায় রীতিমতো ঝড় ওঠেছিল। তবে সেই মন্তব্যের জেরে এবার সুপ্রিমকোর্ট পর্যন্ত যেতে হয়েছে তাকে।

মোদিকে ‘চোর’ বলায় বিজেপি নেত্রী মীনাক্ষি লেখি রাহুলের বিরুদ্ধে মামলা করেন। সোমবার এ মামলার শুনানিতে সুপ্রিমকোর্টে ভর্ৎসনার মুখে পড়েন রাহুল। পরে বিচারপতির কাছে এর জন্য ক্ষমা চান তিনি।

তবে তার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে বলেও আদালতকে জানান রাহুল।

তার দাবি, ‘আমার বক্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। নির্বাচনী সভায় ভোটের উত্তেজনার মধ্যে বলেছিলাম। তবে ঘটনাটির জন্য আমি অত্যন্ত দুঃখিত।

রাফাল যুদ্ধবিমান ক্রয় কেলেঙ্কারির বিষয়টি প্রকাশ হওয়ার পর সর্বোচ্চ আদালতে মামলা হয়। রাহুল গান্ধী তখন দাবি করেছিলেন, ‘আদালতও মেনে নিয়েছে চৌকিদার চোর হ্যায়।’ সেই মন্তব্যের জেরেই আদালত অবমাননার মামলা করেন বিজেপি নেত্রী মীনাক্ষি লেখি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×