ইব্রাহিমী (স.) মসজিদ যেতে পারবেন না মুসলিমরা, যাবেন ইহুদিরা!

  যুগান্তর ডেস্ক    ২২ এপ্রিল ২০১৯, ১৯:৪০ | অনলাইন সংস্করণ

ইব্রাহিমী (স.) মসজিদ যেতে পারবেন না মুসলিমরা, যাবেন ইহুদিরা!
ইব্রাহিমী (স.) মসজিদ যেতে পারবেন না মুসলিমরা, যাবেন ইহুদিরা!

ইহুদিদের উৎসব পালন করার জন্য ফিলিস্তিনিদের পশ্চিম তীরে অবস্থিত ইব্রাহিমী (স.)সমজিদ বন্ধ করেছে ইসরাইল কর্তৃপক্ষ। ফিলিস্তিনি কর্তৃপক্ষ জানায়, ইহুদিদের হলিডে উপলক্ষে দুদিন মসজিদটি বন্ধের ঘোষণা দেয় ইসরাইল।

হেবরনের ধর্মীয় বৃত্তি পরিচালক হাফতি আবু সেনেইনেহ তুরস্কের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম আনাদলুকে বলেন, ইসরাইল বিজ্ঞপ্তি দিয়েছে সোমবার সকাল থেকে মঙ্গলবার রাত পর্যন্ত ইব্রাহিমী মসজিদটি বন্ধ থাকবে।

তিনি বলেন, মসজিদটি মুসলিম প্রার্থনাকারীদের জন্য বন্ধ হবে এবং শুধুমাত্র ইহুদি বসতি স্থাপনকারীদের জন্য খোলা হবে।

সেনেইনেহের দাবি অনুযায়ী, ইহুদিদের নিরাপত্তার জন্য মসজিদ চত্বরে ইসরাইলি বাহিনী মেতায়েন করা হয়েছে।

ইহুদি এবং মুসলিমরা ইব্রাহিমী মসজিদকে সম্মান জানায়। বিশ্বাস করা হয় এখানে নবী ইব্রাহীম (আ.), আইজ্যাক ও জ্যাকবকে সমাহিত করা হয়েছে।

১৯৯৪ সালে চরমপন্থী বাসিন্দা বারুচ গোল্ডেন স্টেইচ ২৯ জন ফিলিস্তিনিকে মসজিদের মধ্যে প্রার্থনা অবস্থায় হত্যা করা করে। পরে ইসরাইলি কর্তৃপক্ষ মুসলিম ও ইহুদিদের প্রার্থনার জায়গা ভিন্ন করে।

হেবরনে ১৬ হাজার ফিলিস্তিনি মুসলমান ও ৫০০ ইহুদি বসতি স্থাপনা করা হয়। ছিটমহলে এ কয়েকজন ইহুদিদের জন্য ইসরাইলি সেনারা ভারি নিরাপত্তা দিয়ে থাকে। সূত্র: ইয়েনি শাফাক।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×