তুরস্কে প্রধান বিরোধী নেতার ওপর হামলায় যা বললেন এরদোগান

  যুগান্তর ডেস্ক    ২২ এপ্রিল ২০১৯, ২০:৩৭ | অনলাইন সংস্করণ

তুরস্কে প্রধান বিরোধী নেতার ওপর হামলায় যা বললেন এরদোগান
তুরস্কে প্রধান বিরোধী নেতার ওপর হামলায় যা বললেন এরদোগান। ফাইল ছবি

তুরস্কের এক সেনার দাফন অংশ নেয়ার পথে দেশটির প্রধান বিরোধী দলীয় সভাপতি (সিএইচপি) কামাল কিলিকদারগ্লুর হামলার ঘটনা ঘটে। এর একদিন পর এ হামলা নিয়ে টুইট করেছেন এরদোগান।

সোমবার এক টুইটবার্তায় তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগান বলেন, আমরা সব ধরনের সহিংসতা ও সন্ত্রাসের বিরুদ্ধে।

এরদোগান বলেন, হামলার ঘটনায় পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করা হচ্ছে। আমরা কখনোই সহিংসতাকে সমর্থন করব না। আমরা সব ধরনের সহিংসতা এবং সন্ত্রসাসের বিরুদ্ধে।

হামলাকারী ছয়জনের মধ্যে ওসমান সারিগান নামে একজনকে শনাক্ত করা হয়েছে। রোববার তুরস্কের এক সেনার দাফনে যোগদানে যাওয়ার পথে দেশটির প্রধান বিরোধীদলীয় সভাপতি (সিএইচপি) কামাল কিলিকদারগ্লুর হামলা করা হয়।

হামলার পরে কিলিকদারগ্লুকে নিকটবর্তী একটি বাড়িতে নিয়ে যাওয়া হয়। যতক্ষণ না তাকে বাঁচাতে নিরাপত্তা বাহিনীর সুরক্ষিত গাড়ি আসে।

ক্ষমতাসীন একে পার্টির মুখপাত্র ওমর সেলিক এক টুইটবার্তায় বলেন, একে পার্টি সব ধরনের সহিংসতার বিরুদ্ধে। আমাদের মূলনীতি দৃঢ়ভাবে সহিংসতা প্রত্যাখ্যান। আমাদের গণতান্ত্রিক রাজনীতিতে সহিংসতার কোনো স্থান নেই।

আঙ্কারার প্রসিকিউটর অফিস থেকে জানানো হয়, ওসমান সারিগানকে সোমবার সকালে সিভরিসার জেলা থেকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বাকি পাঁচজনকে ধরার জন্য চেষ্টা চালানো হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×