শ্রীলংকান সন্ত্রাসী ঠেকাতে ভারত সীমান্তে হাই অ্যালার্ট!

  যুগান্তর ডেস্ক ২২ এপ্রিল ২০১৯, ২১:২৯ | অনলাইন সংস্করণ

ভারত-শ্রীলঙ্কা উপকূল এলাকায় বিশেষ টহল দিচ্ছে ভারতীয় বাহিনী
ভারত-শ্রীলঙ্কা উপকূল এলাকায় বিশেষ টহল দিচ্ছে ভারতীয় বাহিনী। ছবি: সংগৃহীত

শ্রীলংকায় ভয়াবহ সিরিজ বিস্ফোরণে পার্শ্ববর্তী দেশ ভারতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। পরপর চালানো এ হামলায় ভারত-শ্রীলঙ্কা উপকূল এলাকায় বিশেষ টহল দিচ্ছে ভারতীয় বাহিনী।

ভারতীয় গণমাধ্যমগুলো জানায়, শ্রীলংকায় হামলার সঙ্গে জড়িত সন্ত্রাসীদের ভারতে প্রবেশের সম্ভাবনা এড়াতে ভারত-শ্রীলংকা জলসীমায় কড়া নজরদারির ব্যবস্থা করা হয়েছে।

সংবাদ সংস্থা এ এন আই জানিয়েছে, ভারতের জলপথে সন্দেহজনক গতিবিধি পর্যবেক্ষণ করার জন্য বিশেষ নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। এছাড়া বিমানগুলোতেও নজরদারি চালানো হচ্ছে বলেও জানায় তারা। তাছাড়া ভারতে অনুপ্রবেশ ঠেকাতে ইন্ডিয়ান কোস্ট গার্ডকেও অতিরিক্ত সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

এর আগে গতকাল হামলার পরপরই শ্রীলংকার বিষয়টি ভারত গভীর পর্যবেক্ষণে রেখেছে বলে জানিয়েছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ।

সুষমা বলেছেন, কলম্বোয় ভারতীয় দূতাবাসের সঙ্গে আমি নিয়মিত যোগাযোগ রাখছি। পরিস্থিতির ওপর আমাদের গভীর নজর রয়েছে।

রোববার ইস্টার সানডেতে শ্রীলংকার তিনটি গির্জা, তিনটি হোটেলসহ অন্তত আটটি স্থানে পরপর বোমা হামলা হয়। হামলায় ২৯০ জন ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ব্যক্তিদের মধ্যে ৩৬ জন বিদেশি নাগরিক। আহত পাঁচ শতাধিক।

গতকাল ছিল খ্রিস্টান সম্প্রদায়ের অন্যতম বড় উৎসব ইস্টার সানডে। হামলার সময় তিন গির্জায় ইস্টার সানডের প্রার্থনা চলছিল।

এদিকে হামলার ঘটনায় কলম্বোর একটি বাড়িতে পুলিশের অভিযানে সাত ব্যক্তিকে আটকের খবর পাওয়া গেছে। এ সময় তিন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। তবে এখন পর্যন্ত ২৪ জনকে আটকের খবর জানানো হয়েছে।

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×