ফিলিপাইনে ভূমিকম্পে নিহত ১১

  যুগান্তর রিপোর্ট ২৩ এপ্রিল ২০১৯, ১৩:৫৪ | অনলাইন সংস্করণ

ফিলিপাইনে ভূমিকম্পে নিহত ১১

ফিলিপাইনে ৬ দশমিক ১ মাত্রার ভূমিকম্পে ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। সোমবার দেশটির ঘনবসতিপূর্ণ দ্বীপ লুজোনে ওই ভূমিকম্প অনুভূত হয়।

এতে দেশটির পামপাঙ্গাপ্রদেশে ব্যাপক ক্ষতি হয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টার জন্য সব ধরনের বিমান চলাচল বন্ধ রাখা হয়েছে। খবর সিএনএন ও বিবিসির।

স্থানীয় সময় সোমবার বিকাল ৫টা ১১ মিনিটের ওই ভূমিকম্প অনুভূত হয়। এর পর আরও ৫২ বার আফটারশক (ভূকম্পন) হয়েছে।

কর্তৃপক্ষ বলেছে, ভূমিকম্পে পামপাঙ্গায় একটি বিমানবন্দর ও দুটি ভবন ভয়াবহভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। ধসেপড়া একটি ভবনের নিচে অনেকেই আটকা পড়ে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রদেশের গভর্নর লিলিয়া পিনেডা জানান, সেখানে ২০ জন আহত হয়েছেন। তারা আঘাত পেয়ে চিৎকার করছিলেন।

ভূমিকম্পের পর একটি দোকান থেকে তিনটি মরদেহ উদ্ধার করা হয়। এ ছাড়া লুবাও শহর থেকে এক বৃদ্ধা ও তার নাতির মরদেহ উদ্ধার করা হয়। এখন পর্যন্ত ২০ জনকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানান তিনি।

ফিলিপাইন প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের অতিরিক্ত ভূমিকম্পপ্রবণ অঞ্চল ‘রিং অব ফায়ার’ অংশের আওতাভুক্ত। ফলে প্রায়ই দেশটিতে বিভিন্ন মাত্রার ভূমিকম্পে প্রাণহানির ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×