হামলার আগে বাগদাদির আনুগত্য প্রকাশ করে শপথ নেন ৮ জঙ্গি

  যুগান্তর ডেস্ক ২৪ এপ্রিল ২০১৯, ১৪:১২ | অনলাইন সংস্করণ

হামলার আগে বাগদাদির আনুগত্য প্রকাশ করে শপথ নেন ৮ জঙ্গি
ছবি: সংগৃহীত

শ্রীলংকায় ইস্টার সানডে প্রার্থনার সময় গির্জা ও হোটেলে হামলা করার আগে আত্মঘাতী হামলাকারীরা আইএস নেতা আবুবকর আল বাগদাদির প্রতি আনুগত্যের শপথ পড়েন।

একটি ভিডিওতে আট হামলাকারী চক্রাকারে দাঁড়িয়ে হাতে হাত রেখে পলাতক আইএস খলিফার আনুগত্য প্রকাশ করেন। গত পাঁচ বছর ধরে বাগদাদিকে প্রকাশ্যে দেখা যায়নি।

পেছনে আইএসের কালো পতাকা রেখে একসঙ্গে আকাশের দিকে হাত ওঠানোর আগে নিজের ঐক্যের কথা প্রকাশ করেন।

রোববারের ওই বোমা হামলার দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যের জঙ্গিগোষ্ঠী আইএস। ২০১৪ সালে খেলাফত ঘোষণার আগে বিদেশের মাটিতে এটিই তাদের সবচেয়ে বড় প্রাণঘাতী হামলা বলে আখ্যায়িত করা হয়েছে।

আইএসের প্রচারমাধ্যমে আমাকে দেয়া এক বিবৃতিতে তারা বলছেন, শ্রীলংকায় মার্কিন নেতৃত্বাধীন জোট ও খ্রিস্টানদের লক্ষ্যবস্তু করে যারা হামলা চালিয়েছেন, তারা সবাই আইএস সদস্য।

হামলাকারীদের মধ্যে তিনজনের নাম হচ্ছে, আবু উবাইদাহ, আবু বাররা ও আবু মুখতার। শেংরি লা, সিনামোন গ্রান্ড ও কিংসবুরি হাসপাতালে হামলাকারী ছিলেন তারা।

অন্য তিনজন হচ্ছেন- আবু হামজা, আবু খালিদ ও আবু মুহাম্মদ। তারা কলম্বো, নিগম্বো ও ব্যাটিকালোয়ায় সন্ত্রাসী হামলা চালায়। আর সপ্তমজন কলম্বোতে তিন পুলিশ কর্মকর্তাকে হত্যা করেন।

ভিডিওটি দেখতে এই লিংকে ক্লিক করুন

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×