বারাক ওবামাকে হত্যা করতে ভাড়াটে গুণ্ডা!

  যুগান্তর ডেস্ক ২৪ এপ্রিল ২০১৯, ১৪:৫৯ | অনলাইন সংস্করণ

বারাক ওবামাকে হত্যা করতে ভাড়াটে গুণ্ডা!
নিউ মেক্সিকো মিলিশিয়া গ্রুপের নেতা ল্যারি মিচেল

মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) বলেছে- নিউ মেক্সিকো মিলিশিয়া গ্রুপের একজন সন্দেহভাজন নেতা ল্যারি মিচেল হপকিনস সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামাকে হত্যার পরিকল্পনা করেছে।

বারাক ওবামা ছাড়াও ৬৯ বছর বয়সী ল্যারি মিচেল এবং তার দল ইউনাইটেড কনস্টিটিউশনাল প্যাট্রিয়টস হিলারি ক্লিনটন এবং ধনকুবের জর্জ সরোসকেও হত্যার পরিকল্পনা করেছেন। খবর বিবিসির।

এফবিআই বলেছে, তাদের কাছে এ ব্যাপারে যথেষ্ট তথ্যপ্রমাণ রয়েছে। সন্দেহভাজন হামলাকারী আদালতে যে জবানবন্দি দিয়েছেন, সেটি এ সপ্তাহে প্রকাশ করা হয়েছে।

যদিও তিনি কবে এ কথা বলেছেন, সেটি পরিষ্কারভাবে উল্লেখ করা হয়নি। মি. হপকিনসের আইনজীবী এসব অভিযোগ অস্বীকার করেছেন।

তার আইনজীবী বলেছেন, ল্যারি মিচেল এ ধরনের কোনো পরিকল্পনাই করেননি।

গত সোমবার ল্যারি মিচেলকে নিউ মেক্সিকোর একটি আদালতে আনা হয়। তার বিরুদ্ধে আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরক রাখার অভিযোগ আনা হয়েছে।

তাকে গত শনিবার আটক করা হয়েছে। এর আগে নিউ মেক্সিকোর সীমান্তে মরুভূমিতে তার দল বেশ কিছু অভিবাসনপ্রত্যাশীদের আটক করেছিল।

তবে এই দলটি বলছে, আমেরিকার দক্ষিণ সীমান্ত দিয়ে অভিবাসনপ্রত্যাশীরা যাতে যুক্তরাষ্ট্রে ঢুকতে না পারে, সে জন্য তারা মার্কিন সীমান্তরক্ষীদের সাহায্য করছিল।

কিন্তু সীমান্তে এ দলটির কর্মকাণ্ড নিয়ে অনেকে সমালোচনা করেছেন। ২০১৭ সালে এফবিআই এ দলটি সম্পর্কে অবগত হয়। তখন এফবিআই জানতে পারে যে ইউনাইটেড কনস্টিটিউশনাল প্যাট্রিয়ট নামে সংগঠনটি ল্যারি মিচেল বাড়ির বাইরে থেকে এর কর্মকাণ্ড পরিচালনা করছেন।

তাদের ২০ জন সদস্য আছে। তাদের কাছে একে-৪৭ রাইফেল এবং অন্য অস্ত্র থাকার খবর আসে এফবিআইয়ের কাছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×