শ্রীলংকার পুলিশপ্রধান ও প্রতিরক্ষা সচিবের পদত্যাগের নির্দেশ

  যুগান্তর ডেস্ক    ২৪ এপ্রিল ২০১৯, ১৯:২৭ | অনলাইন সংস্করণ

শ্রীলংকার পুলিশপ্রধান ও প্রতিরক্ষা সচিবের পদত্যাগের নির্দেশ
শ্রীলংকার পুলিশপ্রধান ও প্রতিরক্ষা সচিবের পদত্যাগের নির্দেশ। ছবি: সংগৃহীত

শ্রীলংকায় আত্মঘাতী বোমা হামলার পর নিহতের সংখ্যা বেড়েই চলেছে। এ ঘটনায় পুলিশের দায়িত্ব নিয়ে প্রশ্ন উঠেছে। এরপরই বুধবার শ্রীলংকার রাষ্ট্রপতি মৈত্রিপালা সিরিসেনা দেশটির পুলিশের প্রধান ও প্রতিরক্ষা সচিবের পদত্যাগের নির্দেশ দিয়েছেন। এদিকে কর্তব্যে অবহেলার অভিযোগ এনে পুলিশপ্রধানকে গ্রেফতারেরও দাবি উঠেছে।

রোববার ইস্টার সানডেতে চার্চ ও বিলাসবহুল হোটেলে আত্মঘাতী হামলার ঘটনায় এখন পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫ শতাধিক। এ ঘটনায় আটক করা হয়েছে ৬০ জনকে।

দেশটির প্রতিরক্ষা প্রতিমন্ত্রী জানায়, এ হামলার ঘটনায় ৯ জনকে চিহ্নিত করা হয়েছে। এদের মধ্যে একজন নারীও রয়েছেন।

মাইথ্রিপালা সিরিসেনা বলেন, যেসব নিরাপত্তা কর্মকর্তা হামলার ব্যাপারে আগেই গোয়েন্দা তথ্য পেয়েছিল, তারা এ ব্যাপারে প্রেসিডেন্টকে অবহিত করেনি। ওই সব কর্মকর্তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। রয়টার্স জানিয়েছে, রোববারের দফায় দফায় ওই হামলা নিয়ে লংকান কর্তৃপক্ষকে সতর্ক করেছিল ভারতীয় গোয়েন্দা সংস্থা। হামলার মাত্র ২ ঘণ্টা আগেও দেশটিকে সতর্ক করেছিল তারা।

এর আগে ৪ এপ্রিল এবং ২০ এপ্রিল রাতেও দুই দফায় লংকান গোয়েন্দাদের এ বিষয়ে সতর্ক করে দিল্লি। ১১ এপ্রিল শ্রীলংকার পুলিশ প্রধান পুজিথ জয়াসুন্দরা শীর্ষ কর্মকর্তাদের কাছে এ সংক্রান্ত গোয়েন্দা সতর্কতা পাঠান।

সূত্র: রয়টার্স।

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×