শ্রীলংকায় হামলায় ছেলেদের সহযোগিতা, ধনকুবের গ্রেফতার

  যুগান্তর ডেস্ক ২৫ এপ্রিল ২০১৯, ১৫:৫৪ | অনলাইন সংস্করণ

শ্রীলংকায় প্রাণঘাতী হামলায় সহযোগিতার দায়ে ধনকুবের বাবা গ্রেফতার
ছবি: সিএনএন

শ্রীলংকায় গির্জা ও হোটেলে ভয়াবহ প্রাণঘাতী হামলায় দুই ছেলেকে সহযোগিতার অভিযোগে দেশটির এক ধনকুবেরকে গ্রেফতার করা হয়েছে।

এ হামলায় ৩৬০ জন নিহত ও পাঁচ শতাধিক আহত হয়েছেন। বিএনএনের খবরে বলা হয়েছে, ওই হামলার ঘটনায় মোহাম্মদ ইউসুফ ইব্রাহিমকে গ্রেফতার করা হয়েছে।

হামলাকারী দলে থাকা দুই ভাই ইনসাফ ইব্রাহিম ও ইলহাম ইব্রাহিম রোববারের হামলায় জড়িত সন্ত্রাসীদের মধ্যে ছিলেন। তাদের বাবা মোহাম্মদ ইউসুফ ইব্রাহিম কলম্বোভিত্তিক ইসহানা এক্সপোর্টসের প্রতিষ্ঠাতা।

শ্রীলংকায় ২০০৬ সাল থেকে সবচেয়ে বড় মসলা রফতানিকারক এ প্রতিষ্ঠানটি।

ভিডিও ফুটেজে দেখা গেছে, পুলিশ তাকে ধরে নিয়ে যাচ্ছে। তবে তার বিরুদ্ধে অভিযোগ এখনও ঘোষণা করেনি কর্তৃপক্ষ। হামলাকারী দুই ভাইয়ের বয়স ৩০ বছরের মতো হবে। ভারতীয় সংবাদমাধ্যম প্রথমে তাদের পরিচয় প্রকাশ করেছে।

শ্রীলংকার প্রতিরক্ষামন্ত্রী রাবন বিজয়াবর্ধন সাংবাদিকদের বলেন, রোববারের হামলায় জড়িতরা সবাই সুশিক্ষিত। তাদের মধ্যে একজন ব্রিটেন ও অস্ট্রেলিয়ায় পড়াশোনা করেছেন। এটিই হচ্ছে এখানে সবচেয়ে হতাশার খবর।

বৃহস্পতিবার পুলিশের মুখপাত্র রাওন গুনেসেকারা বলেন, সন্তানদের সহযোগিতার দায়ে তাদের বাবা মোহাম্মদ ইউসুফ ইব্রাহিমকে কারাগারে নেয়া হয়েছে। এ ছাড়া তার পরিবারের অন্যান্য সদস্যও পুলিশি হেফাজতে রয়েছেন।

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×