ইসরাইল বাড়াবাড়ি করলে যুদ্ধ অনিবার্য: লেবানন

  অনলাইন ডেস্ক ১৩ ফেব্রুয়ারি ২০১৮, ২০:৩৯ | অনলাইন সংস্করণ

Lebanon

ইসরাইল লেবাননের ওপর যেভাবে হুমকি দিচ্ছে তাতে তারা যদি বাড়াবাড়ি করে তাহলে যুদ্ধ অনিবার্য বলে হুশিয়ারি দিয়েছেন লেবাননের প্রেসিডেন্ট মিশেল আউন। মঙ্গলবার এক অনুষ্ঠানে তিনি বলেন, ইসরাইল সরকার প্রতিবেশী সব দেশকে হুমকি দিচ্ছে। এর মাধ্যমে নিজের বর্ণবাদী চেহারা আরও স্পষ্ট করেছে। ইসরাইল প্রতিনিয়ত হুমকি দিলেও এখন পর্যন্ত বাস্তবে কোনো দুঃসাহস দেখায়নি। যদি তাদের হুমকি কখনো বাস্তব রূপ পায় তাহলে যুদ্ধ অনিবার্য। কারণ লেবানন আগ্রাসনের জবাব দেবে।

তিনি বলেন, লেবানন নিজের ভূখণ্ড রক্ষা করবে এবং তেল-গ্যাস অধিকারের বিষয়ে কোনো ছাড় দেবে না। বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে মার্কিন স্বীকৃতির নিন্দা জানিয়ে তিনি বলেন, আন্তর্জাতিক আইন অনুযায়ী কেবল একজন প্রেসিডেন্টের দৃষ্টিভঙ্গির ভিত্তিতে বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে প্রতিষ্ঠা করা সম্ভব নয়।

গত ৬ ডিসেম্বর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে ঘোষণা করে দূতাবাস স্থানান্তরের নির্দেশ দিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

 

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৮৪১৯২১১-৫, রিপোর্টিং : ৮৪১৯২২৮, বিজ্ঞাপন : ৮৪১৯২১৬, ফ্যাক্স : ৮৪১৯২১৭, সার্কুলেশন : ৮৪১৯২২৯। ফ্যাক্স : ৮৪১৯২১৮, ৮৪১৯২১৯, ৮৪১৯২২০

E-mail: [email protected], [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter