শ্রীলংকায় জঙ্গিদের প্রশিক্ষণ শিবিরের খোঁজ পেল পুলিশ

  যুগান্তর ডেস্ক ০৬ মে ২০১৯, ১৬:০৫ | অনলাইন সংস্করণ

শ্রীলংকায় জঙ্গিদের প্রশিক্ষণ শিবিরের খোঁজ পেল পুলিশ
ছবি: রয়টার্স

পশ্চিমাঞ্চলীয় শহর কাত্তানকুত্তিতে ১০ একর ভূমিতে স্থাপিত একটি প্রশিক্ষণ শিবিরের খোঁজ পেয়েছে শ্রীলংকার পুলিশ। ইস্টার সানডে হামলার জঙ্গিরা সেখানে বোমা নির্মাণ ও বন্দুক চালানোর প্রশিক্ষণ নিয়েছেন বলে খবরে বলা হয়েছে।

২১ এপ্রিল দেশটির ইতিহাসের সবচেয়ে বর্বরোচিত হামলার মূল হোতা হিসেবে সন্দেহভাজন জাহরান হাশেমের বাড়ি যে শহরটিতে, সেটির একটি দরিদ্র আবাসিক এলাকায় দেয়াল দিয়ে ঘেরা এই প্রশিক্ষণ শিবিরের খোঁজ মিলল।

সেদিন তিনটি হোটেল ও তিনটি গির্জায় একযোগে বোমা হামলায় ২৫০ জন নিহত ও পাঁচ শতাধিক লোক আহত হয়েছেন। নিহতদের মধ্যে ৪২ জন বিদেশি নাগরিকও রয়েছেন।

রোববারের অভিযানে ওই শিবিরটির একপাশের দেয়ালে গর্ত পেয়েছে পুলিশ।

কাত্তানকুত্তিতে লম্বা, বালুময় ওই শিবিরটিতে পাকা চারতলা একটি ওয়াচটাওয়ার রয়েছে। এছাড়াও আম, নারিকেল গাছ, মুরগির খাঁচা ও ছাগল পালার ছাউনি রয়েছে।

বাত্তিকালোয়ার এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা বলেন, তারা এই জায়গাটিকে স্বাভাবিক দেখাতে চেয়েছেন। কেউ দেখতে এলে এটিকে খামার বলে মনে করবে। কিন্তু তারা এখানে সন্ত্রাসবাদের চর্চা করতো।

শিবিরটিতে অনেকগুলো লম্বা টিউবও পাওয়া গেছে। এগুলো বোমা রাখার জন্য ব্যবহার করা হতো বলে ধারণা করা হচ্ছে। ওই কর্মকর্তা বলেন, ওই প্লটটির দুই ভূমিমালিককে আটক করা হয়েছে।

ঘটনাপ্রবাহ : শ্রীলংকায় গির্জা ও হোটেলে সিরিজ হামলা

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×