নাজিব রাজাকের সম্পত্তি বাজেয়াপ্তের নোটিশ

  যুগান্তর ডেস্ক ০৯ মে ২০১৯, ১৩:৪৩ | অনলাইন সংস্করণ

নাজিব রাজাক
নাজিব রাজাক। ছবি: সংগৃহীত

মালয়েশিয়ার কৌঁসুলিরা দেশটির সাবেক প্রধানমন্ত্রী নাজিব রাজাক ও তার পরিবারসহ অন্যদের মিলিয়ন ডলারের নগদ অর্থ এবং সম্পত্তি বাজেয়াপ্ত করার জন্য নোটিশ দিয়েছেন।

বুধবার দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম বারনামার বরাত দিয়ে খবর রয়টার্সের।

মঙ্গলবার এই মর্মে দেশটির হাইকোর্ট নাজিব রাজাক, তার স্ত্রী রোসমাহ মনসুর, তার সৎছেলে রিজা আজিজ এবং অন্য দুই ছেলে ও তাদের স্ত্রীসহ ১৮ জনের নামে নোটিশ প্রদান করেছে।

নাজিব বলেন, কর্তৃপক্ষ কর্তৃক সম্পদ বাজেয়াপ্তকরণের ব্যবস্থাটি বিলম্বিত বা সম্পত্তি ফেরত এড়াতে ব্যবহার করা হচ্ছে।

তিনি বলেন, এই সম্পদ ও নগদ অর্থের বেশিরভাগই তার রাজনৈতিক দল, পরিবারের সদস্য এবং বন্ধুসহ বিভিন্ন স্থান থেকে প্রাপ্ত উপহার।

বুধবার এক ফেসবুক স্ট্যাটাসে নাজিব রাজাক বলেন, এই নোটিশটি পাঠানো হয়েছে এ কারণে যাতে অন্যরা আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার করার সুযোগ পায়।

গত বছর মে তে নির্বাচনে হারার পর থেকে নাজিবের বিরুদ্ধে এ পর্যন্ত ৪২টি মামলা করা হয়েছে। এসব মামলার বেশিরভাগই অর্থ কেলেঙ্কারি নিয়ে।

এ পর্যন্ত কর্তৃপক্ষ নাজিব রাজাকের সঙ্গে সম্পর্কিত নগদ অর্থ ও লাক্সারি পণ্যসহ প্রায় ২৭৫ মিলিয়ন ডলার মূল্যের সম্পত্তি জব্দ করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×