কলকাতায় সিপিএম এজেন্টকে মারধর, বিজেপির ক্যাম্পে আগুন

  যুগান্তর ডেস্ক ১৯ মে ২০১৯, ১১:৪৯ | অনলাইন সংস্করণ

কলকাতায় সিপিএম এজেন্টকে মারধর, বিজেপির ক্যাম্পে আগুন
আহত বিজেপির এজেন্ট দেবাশিস সেন

ভারতে আজ চলছে জাতীয় নির্বাচনের ৭ম ও শেষ দফার ভোটগ্রহণ। এ দফায় দেশটির সাত রাজ্যের ৫৯টি সংসদীয় আসনে ভোট হচ্ছে।

তবে শেষ দফা ভোটের আগে থেকেই পশ্চিমবঙ্গে বিজেপি তৃণমূলের তোপের মুখে ছিল। উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় শনিবার রাতে তৃণমূল-বিজেপির দফায় দফায় সংঘর্ষে রণক্ষেত্রের রূপ নেয় গোটা এলাকা।

গুলি ও বোমা হামলার পর কাঁকিনাড়ার কাছে আর্য মোড়ে পর পর কয়েকটি গাড়িতে আগুনও ধরিয়ে দেয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কেন্দ্রীয় বাহিনী ঘটনাস্থলে যায়। অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয় গোটা এলাকায়।

এ ছাড়া বেলগাছিয়ায় দুই সিপিএম এজেন্টকে মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। এদের মধ্যে একজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে জনগণ। প্রতিবাদে অংশ নেন প্রার্থী কণীনিকা ঘোষ। পরে অবস্থান কর্মসূচি তুলে নেন তিনি।

অন্যদিকে রাজারহাটে নিউটাউনের কদমপুর এলাকায় ভোটকেন্দ্রের কাছে দুষ্কৃতকারীরা শনিবার রাতে বিজেপির ক্যাম্প অফিসে আগুন ধরিয়ে দেয়। বিজেপির অভিযোগ তৃণমূলের এ হামলা চালিয়েছে।

তৃণমূলের পাল্টা অভিযোগ, বিজেপি নেতা অর্জুন সিংহ বহিরাগতদের নিয়ে এসে এলাকায় অশান্তি পাকানোর চেষ্টা করছে। তার বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগও উঠেছে।

এখানে তৃণমূল প্রার্থী মদন মিত্রের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন বিজেপি নেতা অর্জুন সিংহের ছেলে পবন সিংহ।

এদিকে গাজিপাড়ায় বোমা বানাতে গিয়ে শনিবার রাতে বিস্ফোরণে আহত হয়েছেন এক ব্যক্তি। স্থানীয় সূত্রে জানা যায়, আহত ব্যক্তি তৃণমূলকর্মী।

ভারতের নির্বাচন কমিশন গত ১০ মার্চ ৫৪৩টি আসনে লোকসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেন। ১১ এপ্রিল প্রথম পর্ব নির্বাচন অনুষ্ঠিত হয়।

এর পর ১৮ এপ্রিল দ্বিতীয় পর্ব, ২৩ এপ্রিল তৃতীয় পর্ব, ২৯ এপ্রিল চতুর্থ পর্ব , ৬ মে পঞ্চম পর্ব, ১২ মে ষষ্ঠ পর্ব ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩ মে নির্বাচনী ফল ঘোষণা করা হবে। বর্তমান পার্লামেন্টের মেয়াদ ৩ জুন শেষ হবে।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×