ভারতে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় আইনপ্রণেতাসহ নিহত বেড়ে ১১

  যুগান্তর ডেস্ক ২১ মে ২০১৯, ১৮:৩৪ | অনলাইন সংস্করণ

ভারতে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় নিহত বেড়ে ১১
ছবি: এনডিটিভি

বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ভারতের উত্তরপূর্বাঞ্চলের অরুনাচল প্রদেশের এক আইনপ্রণেতা ও তার ছেলেসহ অন্তত ১১ জন নিহত হয়েছেন।-খবর এএফপি ও এনডিটিভি

পুলিশ জানিয়েছে, মঙ্গলবারের এই হামলায় আইনপ্রণেতা তিরং আবোহ ও তার পরিবারের কয়েক সদস্য নিহত হয়েছেন। তিরাপ জেলায় তার গাড়িতে বিদ্রোহীরা এলোপাতাড়ি গুলি করলে এ হতাহতের ঘটনা ঘটে।

দেশটির এক জ্যেষ্ঠ কর্মকর্তা বলেন, নিহতের সংখ্যা বাড়তে পারে। নাম প্রকাশ না করার শর্তে ভারতের এক শীর্ষ পুলিশ কর্মকর্তা বলেন, আমার মনে হচ্ছে ১১ জন নিহত হয়েছেন।

ঘটনাস্থলে নিরাপত্তা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে বলেও তিনি জানান।

রোববার ভারতের সাত দফার দীর্ঘ লোকসভা নির্বাচন শেষ হয়েছে। এতে বুথ ফেরত জরিপে ক্ষমতাসীন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির বিজেপি এগিয়ে রয়েছে।

চীন ও ভুটান সীমান্তের অরুনাচলেও নির্বাচন হয়েছে। এর আগের জাতীয় নির্বাচন সহিংসতায় ভরা ছিল। গত ১ মে মহারাষ্ট্রে মাওবাদী বিদ্রোহীদের হামলায় ১৫ জওয়ান ও তাদের চালক নিহত হয়েছেন। নিহত আইনপ্রণেতা আবোহ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মিত্র ন্যাশনাল পিপল’স পার্টির(এনপিপি) সদস্য। তিনটি গাড়ির বহর নিয়ে তিনি আসামের দিব্রুগড় থেকে খোনসায় যাওয়ার পথে হামলার শিকার হন।

বিদ্রোহীরা তাদের গাড়ির বহর বোগাপানি এলাকায় থামিয়ে প্রকাশ্যে গুলি করে। বহরের একটি গাড়ি চালাচ্ছিলেন তার ছেলে।

তবে এখনো নিহত অন্যান্যদের পরিচয় শনাক্ত করতে পারেনি পুলিশ। ন্যাশনাল সোসালিস্ট কাউন্সিল অব নাগাল্যান্ড সেখানকার অন্যতম একটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী।

এর আগে তারা আবোহকে হুমকি দিয়েছিল। এতে ধরে নেয়া হচ্ছে তারাই এই হামলা চালিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×