হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে ইমরান খানের পাকিস্তান

  যুগান্তর ডেস্ক ২২ মে ২০১৯, ১৫:৩৪ | অনলাইন সংস্করণ

সৌদির পাশে থাকবে ইমরান খানের পাকিস্তান
ছবি: সংগৃহীত

সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরী লক্ষ্য করে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের ক্ষেপণাস্ত্র ছোড়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে পাকিস্তান।

দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানায়, যেকোনো অবস্থায় ইমরান খানের সরকার সৌদি আরবের পাশে থাকবে।

পাকিস্তান পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ ফায়সাল জানিয়েছেন, পবিত্র নগরী মক্কা ও জেদ্দা অভিমুখে যে ক্ষেপণাস্ত্র হামলা হয়েছে, তা অত্যন্ত নিন্দনীয়। পাকিস্তান শুরু থেকেই সবসময় সৌদি আরবের পাশে ছিল। সৌদি আরব যেকোনো পরিস্থিতিতে পাকিস্তানকে সঙ্গে পাবে।

ক্ষেপণাস্ত্রগুলো লক্ষ্যচ্যুত করায় সৌদি এয়ার ডিফেন্স ফোর্সেসের বিচক্ষণতার প্রশংসাও করেন তিনি।

প্রসঙ্গত সোমবার সকালে ইরানি মদদপুষ্ট ইয়েমেনের হুতি বিদ্রোহীরা সৌদি আরবে দুটি ব্যালাস্টিক মিসাইল ছুড়লে একটি জেদ্দার রেড সি পোর্টের কাছে, মক্কাভিমুখী অপর মিসাইলটি মক্কার ৫০ কিলোমিটার দূরে তায়েফে ভূপাতিত করে সৌদি এয়ার ডিফেন্স ফোর্সেস।

এর আগে ২০১৭ সালের জুলাইতেও মক্কা নগরীকে টার্গেট করে এমন মিসাইল হামলা চালানো হয়েছিল। তবে সে হামলাও ব্যর্থ করেছিল সৌদির আকাশ প্রতিরক্ষা বাহিনী।

গত সপ্তাহে সৌদি আরবের দুটি পাম্পিং স্টেশনে সশস্ত্র ড্রোনের মাধ্যমে হামলা চালিয়েছিল হুতি বিদ্রোহীরা।

এ হামলার পরিপ্রেক্ষিতে সৌদি আরবের সবচেয়ে বড় তেল সরবরাহকারী প্রতিষ্ঠান আরমাকো তেল সরবরাহ বন্ধের ঘোষণা দিয়েছে।

এ ছাড়া পাম্পিং স্টেশনে হামলার মাধ্যমে সৌদি আরবে হুতি বিদ্রোহীরা তাদের সামরিক অভিযান শুরু করেছে বলে দাবি করেছে। আগামীতে তিন শতাধিক গুরুত্বপূর্ণ সামরিক স্থাপনায় হামলা চালানো হবে বলেও হুমকি দিয়েছে তারা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×