ইরানবিরোধী কট্টরপন্থীদের অনুষ্ঠানে মার্কিন নারীর প্রতিবাদ

  যুগান্তর ডেস্ক ২২ মে ২০১৯, ১৬:৩০ | অনলাইন সংস্করণ

ইরানবিরোধী কট্টরপন্থীদের অনুষ্ঠানে মার্কিন নারীর প্রতিবাদ
ছবি: সংগৃহীত

ইরানবিরোধী যুক্তরাষ্ট্রে রক্ষণশীলদের একটি অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ইরান বিষয়ক বিশেষ প্রতিনিধি ব্রিয়ান হুককে চ্যালেঞ্জ জানিয়ে ভাইরাল হয়েছেন মানবাধিকার কর্মী ও সাংবাদিক মেডেনা বেঞ্জামিন।

ওয়াশিংটনের উগ্র ডানপন্থী থিংকট্যাংক হাডসন ইনস্টিটিউশন এই আলোচনার আয়োজন করেছিল। এতে বক্তব্য দেন ব্রিয়ান হুক।

মঞ্চে উঠে হুক বলেন, ধ্বংসাত্মক আচরণের দায়ে নতুন ধরনের জবাবদিহিতার জন্য ইরানের লাগাম ধরতে বিশ্বের সব দেশকে আমাদের সঙ্গে যুক্ত হওয়ার সময় হয়েছে। দেশটি বেআইনিভাবে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাচ্ছে।

বক্তব্য শেষ হয়ে নিজের আসনে গিয়ে তিনি বসলে মেডেনা বেঞ্জামিন এসে তাকে চ্যালেঞ্জ জানান। যদিও এসময় মেডেনাকে টেনেহিঁচরে বাইরে নিয়ে যাওয়া হয়।

পিস গ্রুপের সহপ্রতিষ্ঠাতা ও কলাম লেখক মেডেনা বেঞ্জামিন বলেন, আমাদের মিত্র জার্মান, ফ্রান্স ও ব্রিটেনসহ বিশ্ব সম্প্রদায় ইরানের পরমাণু চুক্তি রক্ষা করতে চাচ্ছে। কাজেই এখন সৌদি আরব নিয়ে কথা বলার সময় এসেছে। তারা বিশ্ব সম্প্রদায়ের জন্য সবচেয়ে বড় হুমকি।

তিনি বলেন, নিষেধাজ্ঞা ইরান সরকার নাকি দেশটির জনগণকে আঘাত হানছে? এই নিষেধাজ্ঞা ইরানের সাধারণ মানুষকে আঘাত হানছে।

‌‘ইরানের সঙ্গে যুদ্ধ বাঁধাতে ঘটনা বানানো হচ্ছে। ইরাক যুদ্ধ কীভাবে সংঘটিত হয়েছিল? ইরাকের ক্ষেত্রে যেভাবে ঘটনা সাজানো হয়েছিল, ইরানের বেলায়ও তেমনটি ঘটছে।

ঘটনাপ্রবাহ : মার্কিন-ইরান সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×