মোদির জয়ের খবরে মায়ের উচ্ছ্বাস

  যুগান্তর ডেস্ক ২৩ মে ২০১৯, ১২:৪৯ | অনলাইন সংস্করণ

মোদির জয়ের খবরে মায়ের উচ্ছ্বাস
মায়ের সঙ্গে মোদি। ছবি: সংগৃহীত

ভারতের পার্লামেন্ট নির্বাচনের ভোট গণনা চলছে। প্রাপ্ত প্রাথমিক ফলে দেখা যাচ্ছে, ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির ফের সরকার গঠন সময়ের ব্যাপার মাত্র। ইতিমধ্যে একক সংখ্যাগরিষ্ঠতা পাওয়ার মতো আসনে জয়ের আভাস মিলেছে মোদির দলের।

ছেলে নরেন্দ্র মোদির জয়ের বিয়ে উচ্ছ্বসিত তার মা হীরাবেন। তিনি উল্লাসে ঘর থেকে বাইরে বেরিয়ে পড়েছেন।

ইন্ডিয়া টুডের খবরে বলা হয়েছে, বড় ব্যবধানে মোদির ক্ষমতায় আসার খবরে সকালেই গুজরাটের গান্ধীনগরে ঘর থেকে বাইরে বের হয়ে আসেন হীরাবেন। এ সময় উচ্ছ্বাস প্রকাশ করে ছেলের জয়ের জন্য সংবাদ মাধ্যমকেও কৃতজ্ঞতা জানান তিনি।

এর আগে গত এপ্রিলের শেষ সপ্তাহে ৯৮ বছর বয়সী মায়ের কাছে ছুটে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওইদিন হীরাবেনের পা ছুঁয়ে আশীর্বাদ নিয়ে আহমেদাবাদের ভোটকেন্দ্রে যান ভারতের এই প্রধানমন্ত্রী।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়েছে, ৩২৭ আসনে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট এগিয়ে আছে। আর কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট ১০২ আসনে এগিয়ে আছে। অন্যরা ১১১ আসনে এগিয়ে।

অন্যদিকে আনন্দবাজারের খবরে বলা হয়েছে, বিজেপি ৩২৬ আসনে আর কংগ্রেস ১০৪ আসনে এগিয়ে আছেন। অর্থাৎ সময় যত গড়াচ্ছে নরেন্দ্র মোদির জয়ের ব্যবধান তত বাড়ছে।

এদিকে লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদির বিজয় সুনিশ্চিত ভেবে দলের ২০ হাজার কর্মীকে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী নয়াদিল্লিতে দলের সদর দফতরে যাবেন এসব কর্মী। বিজেপি নেতারা বলছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে জাঁকালো সংবর্ধনা দিতেই এমন আয়োজন।

আর জয়ী নেতাদের ২৫ মের মধ্যে দিল্লিতে আসতে আমন্ত্রণ জানিয়েছে বিজেপি। বুথফেরত জরিপে জয়ের আভাস পেয়ে গত মঙ্গলবার এনডিএ একটি বৈঠক করে। সেখানে মোদিকে ফুলের মালা দিয়ে অভ্যর্থনা জানানো হয়।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, তার দল পাঁচ বছর ক্ষমতায় থাকার পর ঐতিহাসিকভাবে দ্বিতীয় পর্যায়ে ক্ষমতায় আসতে চলেছে পূর্ণ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে।

ভারতের লোকসভা নির্বাচনে বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট গণনা চলছে। সরকার গঠনের জন্য ৫৪৩ আসনের মধ্যে কোনো দলকে পেতে হবে ২৭২টি আসন।

১১ এপ্রিল শুরু হয়ে গত ১৯ মে শেষ হয় ভারতে পার্লামেন্ট নির্বাচনের ভোটগ্রহণ। ৯০ কোটি ভোটারের জন্য ৯ লাখ কেন্দ্রে মোট সাত পর্বে এই ভোটগ্রহণ চলে। প্রায় সব জরিপে বলা হয়, ক্ষমতায় থাকছে বিজেপি। আবার প্রধানমন্ত্রী হচ্ছেন নরেন্দ্র মোদি। বুথফেরত জরিপের পর উজ্জীবিত বিজেপি। তবে বুধবার বিরোধী কংগ্রেস দলের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে, বুথফেরত সমীক্ষা ভুয়া। ক্ষমতায় যেতে পারবে না মোদি। সংসদ হতে পারে ঝুলন্ত। শেষ পর্যন্ত দেখা যাচ্ছে বুথফেরত জরিপই সত্য হচ্ছে।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×