ইরানে বোমা হামলা হলেও আত্মসমর্পণ করবো না: রুহানি

  যুগান্তর ডেস্ক ২৩ মে ২০১৯, ২৩:৪১ | অনলাইন সংস্করণ

ইরানে বোমা হামলা হলেও আত্মসমর্পণ করবো না: রুহানি
ছবি: রয়টার্স

যদি বোমা হামলা চালানোও হয়, তবুও মার্কিন চাপ কিংবা নিজেদের লক্ষ্য থেকে সরে যাবে না ইরান। বৃহস্পতিবার দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি এমন দাবিই করেছেন। বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

এমন এক সময় তিনি এমন দাবি করলেন, যখন ইসলামি প্রজাতন্ত্রটির সঙ্গে যুক্তরাষ্ট্রের উত্তেজনা ও কথার লড়াই চলছে।

২০১৫ সালে ইরানের সঙ্গে ছয় বিশ্বশক্তির সই করা বহুপক্ষীয় পরমাণু চুক্তি থেকে বছরখানেক আগে যুক্তরাষ্ট্রকে প্রত্যাহার করার ঘোষণা দেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এর পর দেশটির বিরুদ্ধে একেবার পর অর্থনৈতিক নিষেধাজ্ঞা চলছে।

রুহানি বলেন, নিষেধাজ্ঞা আরোপের এক বছরেরও বেশি সময় পার হওয়ার পরেও আমাদের জনগণ নতি স্বীকার করেনি। যদিও এতে তাদের জীবন ধারনে নানা সমস্যা হচ্ছে।

১৯৯০-৮৮ সালের ইরান-ইরাক যুদ্ধের স্মরণে এক অনুষ্ঠানে বক্তব্য দিচ্ছিলেন হাসান রুহানি। তিনি বলেন, আমাদের দরকার প্রতিরোধ। কাজেই আমাদের শত্রুদের জানা উচিত যে, তারা যদি আমাদের ভূমিতে বোমাও মারে, আমাদের শিশুদের শহীদ করে দেয়, তাদের আহত কিংবা কারাগারে আটকেও রাখে, তবুও আমাদের স্বাধীনতা আমরা ত্যাগ করবো না।

রোববার এক টুইটে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, ইরান যদি যুদ্ধ করতে চায়, তবে সেটা হবে দেশটির আনুষ্ঠানিক সমাপ্তি। যুক্তরাষ্ট্রকে কখনোই হুমকি দেবেন না।

ঘটনাপ্রবাহ : মার্কিন-ইরান সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×