ইমরান খানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ মোদির

  যুগান্তর ডেস্ক ২৩ মে ২০১৯, ২৩:৪১ | অনলাইন সংস্করণ

ইমরান খানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ মোদির
ছবি: সংগৃহীত

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ভারতের টানা দ্বিতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাওয়া নরেন্দ্র মোদি।

সপ্তদশ লোকসভা নির্বাচনে মোদির বিপুল বিজয়ের খবরে তাকে অভিনন্দন জানিয়েছিলেন ইমরান খান। জবাবে মোদি বলেন, শুভেচ্ছা জানানোর জন্য আপনাকে ধন্যবাদ। আমাদের অঞ্চলের উন্নয়ন ও শান্তিকে আমি সবসময় প্রাধান্য দিয়ে আসছি।

এর আগে এক টুইটে ইমরান খান বলেন, বিজেপির নির্বাচনী বিজয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমার শুভেচ্ছা। দক্ষিণ এশিয়ার শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের জন্য তার সঙ্গে কাজ করার প্রত্যাশায় রয়েছি।

এদিকে জনগণের বিপুল ম্যান্ডেট নিয়ে টানা দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসায় নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়েছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং।

ভারতে চীনের রাষ্ট্রদূত লাও জিয়াহুর টুইটার অ্যাকাউন্টে পোস্ট করা এক বিবৃতিতে শি বলেন, সপ্তদশ লোকসভা নির্বাচনে আপনার নেতৃত্বাধীন ন্যাশনাল ডেমোক্রেটিক অ্যালায়েন্সের বিজয়ে আমার হৃদয়গ্রাহী শুভেচ্ছা।

তিনি বলেন, গুরুত্বপূর্ণ প্রতিবেশী হিসেবে ভারত-চীন বিশ্বের দুটি বৃহৎ উন্নয়নশীল দেশ এবং উদীয়মান অর্থনীতি। সাম্প্রতিক বছরগুলোতে দুই পক্ষের যৌথ চেষ্টায় চীন-ভারত সম্পর্কে জোরালো গতি দেখা গেছে।

বিবৃতিতে শি আরও বলেন, চীন-ভারত সম্পর্কের উন্নয়নে আমি গুরুত্ব দিই। কাজেই দ্বিপক্ষীয় সম্পর্কের উন্নয়ন গতিপথের পথনির্দেশক হিসেবে আমি আপনার সঙ্গে কাজ করতে চাই। যৌথ রাজনৈতিক আস্থা, বাস্তবিক সহযোগিতা বাড়ানো এবং ঘনিষ্ঠ উন্নয়নমূলক অংশিদারত্বের জন্য আমরা কাজ করবো।

Thank you PM @ImranKhanPTI. I warmly express my gratitude for your good wishes. I have always given primacy to peace and development in our region. https://t.co/b01EjbcEAw

— Narendra Modi (@narendramodi) May 23, 2019

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×