নির্বাচনী ভরাডুবিতে কংগ্রেসে পদত্যাগের হিড়িক

  যুগান্তর ডেস্ক ২৪ মে ২০১৯, ১৬:১৫ | অনলাইন সংস্করণ

নির্বাচনী ভরাডুবিতে কংগ্রেসে পদত্যাগের হিড়িক
ছবি: সংগৃহীত

ভারতের লোকসভা নির্বাচনে টানা দ্বিতীয় মেয়াদে হারের পর বিরোধী দল কংগ্রেসে পদত্যাগের হিড়িক পড়েছে।

উত্তরপ্রদেশের কংগ্রেস সভাপতি রাজ বাব্বরসহ এখন পর্যন্ত তিন রাজ্যপ্রধান দলীয় প্রধান রাহুল গান্ধীর কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন।

সপ্তদশ লোকসভায় কংগ্রেসের সফলতা তলানিতে থাকায় তারা পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন।

কংগ্রেসের সর্বোচ্চ নীতিনির্ধারণী কংগ্রেস ওয়ার্কিং কমিটির আগামীকালের বৈঠকে নিজের পদত্যাগপত্র দেবেন রাহুল গান্ধী।-খবর এনডিটিভির

বৃহস্পতিবার নির্বাচনে ফল ঘোষণা করা হলে কংগ্রেস যেখানে মাত্র ৫২টি আসন পেয়েছে, সেখানে ক্ষমতাসীন বিজেপি তিনশতাধিক আসনে জয় পেয়েছে।

দলের কর্ণাটকের প্রচার ব্যবস্থাপক এইচকে পাতিল ও উড়িষ্যার নিরঞ্জন পাতনেইকও পদত্যাগপত্র জমা দিয়েছেন। দুই রাজ্যেই ব্যাপক পরাজয় ঘটেছে কংগ্রেসের।

প্রিয়াংকা গান্ধী ভদ্রের অক্লান্ত পরিশ্রমের পরও উত্তরপ্রদেশে মাত্র একটি আসন পেয়েছে দলটি। সেটি হচ্ছে রায়বেরেলিতে সোনিয়া গান্ধীর আসনটি।

উত্তরপ্রদেশে কংগ্রেসের ভরাডুবির দায় নিজের কাঁধে নিয়েছেন রাজ বাব্বর। তিনি বলেন, এখানে নির্বাচনী ফল কংগ্রেসের জন্য খুবই হতাশাজনক। কাজেই যথাযথভাবে দায়িত্ব ছাড়তে না পারলে আমি নিজেকে অপরাধী সাব্যস্ত করব।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×