‘গোপন অস্ত্র’ দিয়ে মার্কিন যুদ্ধ জাহাজ ডুবিয়ে দিতে পারে ইরান

  যুগান্তর ডেস্ক    ২৫ মে ২০১৯, ১৭:০৩ | অনলাইন সংস্করণ

‘গোপন অস্ত্র’ দিয়ে মার্কিন যুদ্ধ জাহাজ ডুবিয়ে দিতে পারে ইরান
মার্কিন রণতরী। ফাইল ছবি

উপসাগরীয় অঞ্চলে ক্ষেপণাস্ত্র ও গোপন অস্ত্রের মাধ্যমে মার্কিন যুদ্ধজাহাজ ডুবিয়ে দিতে পারে ইরান। এমন মন্তব্য করেছেন, ইরানের সিনিয়র সামরিক কর্মকর্তা জেনারেল মর্তেজা কোরাবানি।

শনিবার দেশটির আধা সরকারি সংবাদ সংস্থা মিজানের বরাত দিয়ে এ তথ্য জানায় তুরস্ক ভিত্তিক সংবাদ মাধ্যম ইয়েনি শাফাক।

শুক্রবার মার্কিন যুক্তরাষ্ট্র মধ্যপ্রাচ্যে আরও ১৫০০ সেনা মোতায়েন করবে। ইরানের বিরুদ্ধে অভিযোগে এনে বলা হয়, এ মাসে তেলের ট্যাংকারে ইরানের বিপ্লবী বাহিনী হামলার দায় সরাসরি স্বীকার করে নেয়ায় তেহরানের বিরুদ্ধে প্রতিরক্ষা জোরদার করার প্রচেষ্টা হিসাবে এ ব্যবস্থা নেয়া হয়েছে।

ইরানের সামরিক কমান্ডের উপদেষ্টা জেনারেল মর্তেজা কোরাবানি বলেন, যুক্তরাষ্ট্র এই অঞ্চলে দুটি যুদ্ধজাহাজ পাঠিয়েছে। যদি তারা সামান্যতম মুর্খতা ঘটায়, আমরা দুইটি ক্ষেপণাস্ত্র বা দুটি নতুন গোপন অস্ত্র ব্যবহার করে তাদের জাহাজ এবং ক্রুসহ বিমান সমুদ্রের নিচে পাঠাব।

ইরান কর্তৃক সম্ভাব্য আক্রমণের হুমকি হিসেবে ট্রাম্প প্রশাসন বিমানবাহী রণতরীর বহরের সঙ্গে বোমারু বিমান এবং অতিরিক্তি প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র মধ্যপ্রাচ্যে পাঠিয়েছে।

পশ্চিমা গবেষকরা বলছেন, ইরান তাদের অস্ত্র ক্ষমতা বাড়িয়ে তুলছে, যদিও তারা তেহরানের ক্ষেপণাস্ত্র ব্যবস্থা নিয়ে উদ্বিগ্ন, বিশেষ করে তাদের দূরপাল্লার ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র।

ঘটনাপ্রবাহ : মার্কিন-ইরান সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×