আট লাখ অবৈধ অভিবাসীকে ফেরত পাঠিয়েছে সৌদি

  যুগান্তর ডেস্ক ২৫ মে ২০১৯, ২৩:৩৭ | অনলাইন সংস্করণ

আট লাখ অবৈধ অভিবাসীকে ফেরত পাঠিয়েছে সৌদি
ছবি: সৌদি গেজেট

সৌদি আরবের আবাসন ও শ্রম নীতিমালা লঙ্ঘন করে বসবাস করা আট লাখ চার হাজার ৩৬০ অভিবাসীকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। শনিবার সৌদি সংবাদ সংস্থা জানিয়েছে, গত বছরের নভেম্বর থেকে এসব বিদেশিকে ফেরত পাঠানো শুরু হয়।

দেশটিতে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে চলমান ধরপাকড়ের অংশ হিসেবে ২৪ লাখ ৯৫ হাজার ৫৬৭ জনকে আটক করা হয়েছে।

এছাড়াও শ্রম আইন লঙ্ঘন করায় চার লাখ ৯৪ হাজার ৩১৬ ও সীমান্ত নিরাপত্তা লঙ্ঘন করায় দুই লাখ ১২ হাজার ৩০৯ জনকে আটক করা হয়।-খবর সৌদি গেজেটের

কর্মকর্তারা বলেন, ইয়েমেনের দক্ষিণ সীমান্ত দিয়ে সৌদি আরবে ঢোকার চেষ্টার সময় ৫৩ হাজার ৬২০ জনকে আটক করা হয়েছে। তাদের অধিকাংশই ইয়েমেনি ও ইথিওপিয়ার নাগরিক। এছাড়াও স্থলসীমান্ত দিয়ে দেশত্যাগের সময় দুই হাজার ৩৫৭ জনকে আটক করা হয়েছে।

খবরে বলা হয়েছে, পাসপোর্ট অধিদফতর, শ্রম ও সমাজ উন্নয়ন মন্ত্রণালয়ের সহায়তায় ২০১৭ সালের ১৫ নভেম্বর থেকে অবৈধ বিদেশিদের অভিযান শুরু করেছে সৌদি আরব।

কর্মকর্তারা বলেন, সৌদির বিভিন্ন কারাগারে এখন ১১ হাজার ৩৪৭ আইনলঙ্ঘনকারী আটক রয়েছেন। এদের মধ্যে ৯ হাজার ৭৬৪ পুরুষ ও দেড় হাজারের বেশি নারী রয়েছেন।

অভিযান শুরু হওয়ার পর অবৈধ অভিবাসীদের আশ্রয় দেয়ার অভিযোগে এক হাজার ৩০৮ সৌদি নাগরিককে আটক করা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×