নতুন সরকার গঠনের আগে মায়ের দোয়া নিতে যাচ্ছেন মোদি

  যুগান্তর ডেস্ক ২৬ মে ২০১৯, ১৩:০২ | অনলাইন সংস্করণ

নতুন সরকার গঠনের আগে মায়ের দোয়া নিতে যাচ্ছেন মোদি
মায়ের সঙ্গে নরেন্দ্র মোদি। ফাইল ছবি

ভারতের পার্লামেন্ট নির্বাচনে ভূমিধস জয়ের পর সরকার গঠনের তোড়জোড় চলছে। আগামী সপ্তাহে নতুন সরকারের শপথ। কে কে মন্ত্রিসভায় ঠাঁই পাবেন তা নিয়ে চলছে নানা হিসাব-নিকাশ। এসব নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

এত ব্যস্ততার মাঝেও মা হীরাবেনকে ভোলেননি মোদি। সরকার গঠনের আগে মায়ের দোয়া নিতে যাবেন তিনি। রোববার সকালে টুইট করে মোদি জানান, কাল মায়ের সঙ্গে দেখা করতে গুজরাট যাচ্ছেন। পরশু যাবেন বারানসি।

এবারও বারানসি থেকেই নির্বাচিত হয়েছেন মোদি। টুইটারে তিনি লিখেছেন- কাল সন্ধ্যায় গুজরাটে যাব, মায়ের আশীর্বাদ নেব। আর তার পর দিন সকালে কাশি যাব। সেখানকার বাসিন্দারা আমার ওপর আস্থা রেখেছেন বলে তাদের ধন্যবাদ জানাতে চাই।

নরেন্দ্র মোদির টুইট

Narendra Modi

@narendramodi

Will be going to Gujarat tomorrow evening, to seek blessings of my Mother. Day after tomorrow morning, I will be in Kashi to thank the people of this great land for reposing their faith in me.

ভারত প্রধানমন্ত্রীর এই টুইট ইতিমধ্যে ভাইরাল হয়ে গেছে। ১৩ লাখ ৯০ হাজার মানুষ এই পোস্টে লাইক দিয়েছেন।

প্রধানমন্ত্রী যখন টুইট করে মায়ের সঙ্গে দেখা করার কথা জানাচ্ছেন, সেই সময় বিরোধী শিবিরে বিরাজ করছে রাজ্যের হতাশা। রাহুলের নেতৃত্বে টানা দুবার ফল বিপর্যয়ের মুখে পড়ে কংগ্রেস। এবার এককভাবে মাত্র ৫২ আসনে জয় পায় কংগ্রেস। ব্যর্থতার দায় নিতে রাহুল গান্ধী পদত্যাগ করতে চাইছেন। তবে কংগ্রেসের বৈঠকে তাকে পদ না ছাড়তে অনুরোধ করা হয়েছে।

এদিকে পশ্চিমবঙ্গেও এবার মোদি-ঝড় বয়ে গেছে। এই পরিস্থিতিতে দলের ফল কেন খারাপ হলো তা জানতে বৈঠক করেছেন তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। মমতা মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করার আগ্রহ ব্যক্ত করেছেন। তবে তৃণমূল নেতারা তাকে ছাড়তে চাইছেন না।

প্রসঙ্গত সাত ধাপে অনুষ্ঠিত ভারতের লোকসভা নির্বাচনের চূড়ান্ত ফল ঘোষণা করা হয় ২৩ মে। বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট ৩৫১ আসন পেয়ে জয়ী হয়। এর মধ্যে ৩০৩ আসন পায় বিজেপি। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট পেয়েছে ৯২ আসন। এর মধ্যে কংগ্রেস এককভাবে পেয়েছে মাত্র ৫২ আসন।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×