‘ইসরাইলে গৃহযুদ্ধ ডেকে আনবেন না’

  যুগান্তর ডেস্ক ২৭ মে ২০১৯, ০৫:৫৬ | অনলাইন সংস্করণ

‘ইসরাইলে গৃহযুদ্ধ ডেকে আনবেন না’
ছবি: সংগৃহীত

বাধ্যতামূলক সেনাবাহিনীতে যোগ দেয়ার ক্ষেত্রে একটি আইনের খসড়া প্রত্যাহারে অস্বীকারের মাধ্যমে ইসরাইলে গৃহযুদ্ধ ডেকে না আনতে সাবেক প্রতিরক্ষামন্ত্রী আভিদগর লিবারম্যানের প্রতি আহ্বান জানিয়েছে ইসরাইলের একটি উগ্রপন্থী দল।

ওই আইনে কট্টরপন্থী ইহুদি হারাদে সম্প্রদায়কেও অন্তর্ভুক্ত করা হয়েছে। রুশ টেলিভিশন নেটওয়ার্ক আরটির খবরে এমন তথ্য পাওয়া গেছে।

এক বিবৃতিতে কট্টর ইহুদি ধর্মীয় দল শাস জানিয়েছে, ইসরাইলে গৃহযুদ্ধ ডেকে না আনতে আমরা লিবারম্যানের প্রতি আহ্বান জানাচ্ছি।

তাদের অভিযোগ, খসড়া সম্পর্কে লিবারম্যান সত্য কথা বলছেন না এবং ডানপন্থী সরকারের পতন ঘটাতে এ আইনটিকে অজুহাত হিসেবে ব্যবহার করা হচ্ছে।

এ ইস্যুতে ইসরাইলি প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহুর দৃষ্টিভঙ্গিতেও তাদের সমালোচনার প্রতিধ্বনি দেখা গেছে।

গত এপ্রিলের নির্বাচনে সরকার গঠনে লিকুদ পার্টির আসন কম থাকায় একটি জোট সরকার গঠনের চেষ্টা চালিয়ে যাচ্ছেন নেতানিয়াহু।

ইসরায়েল বেইটিনু দলের প্রধান লিবারম্যান বলেন, যদি কট্টর ইহুদিদের সেনাবাহিনীতে বাধ্যতামূলক ভর্তি সংক্রান্ত বিলটি সংসদে পাশ হয়, তবে তিনি লিকুদ পার্টির সঙ্গে জোট সরকারে যোগ দেবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×