আল আকসার ভয়াবহ পরিস্থিতি নিয়ে মুসলমানরা নীরব: ফিলিস্তিন

  যুগান্তর ডেস্ক ২৭ মে ২০১৯, ১৪:১৭:৪৭ | অনলাইন সংস্করণ

ফিলিস্তিনের জেরুজালেমে ইসলামের প্রথম কেবলা হিসেবে পরিচিত তৃতীয় পবিত্রতম মসজিদ আল আকসার ভয়ানক পরিস্থিতি নিয়ে মুখ খুলছে না বিশ্বের ১০০ কোটি মুসলমান।

মসজিদে মুসল্লিদের ওপর দখলদার ইহুদিবাদী পুলিশের হামলার নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন ফিলিস্তিনের পররাষ্ট্রমন্ত্রী।

রমজানে ইহুদিদের নিপীড়ন আরও বেড়েছে বলে উল্লেখ করেন ফিলিস্তিন মন্ত্রী। নামাজরত অবস্থায় মুসল্লিদের মারধর, জোর করে মসজিদ থেকে বের করে দেয়া এবং মসজিদে ঢুকতে না দেয়ার মতো ঘটনা প্রতিদিনই ঘটছে বলে তিনি জানান।

ইসরাইলি বাহিনীর সঙ্গে জেরুজালেমে অবৈধভাবে বসতি স্থাপনকারী ইহুদিরাও গত রোববার সকালে পবিত্র মসজিদটিতে ঢুকে মুসল্লিদের মারধর করেছে।

নিন্দা আর আলোচনায় সীমাবদ্ধ না রেখে আগামী ৩১ মে সৌদি আরবে অনুষ্ঠিতব্য ওআইসির সম্মেলনে তিনি এ বিষয়ে মুসলিম নেতাদের জোরালো ভূমিকা আশা করেন।

উল্লেখ্য, ১৯৬৭ সালে আরব-ইসরাইল যুদ্ধে ইসরাইল জেরুজালেম দখল করে নেয়। ১৯৮০ সালে জেরুজালেমের আশপাশ এলাকাও দখল করে নিয়ে এটিকে ইহুদি রাষ্ট্রটির রাজধানী বলে দাবি করা হচ্ছে।

ঘটনাপ্রবাহ : ফিলিস্তিনিদের ঘরে ফেরার বিক্ষোভ

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত