প্রখ্যাত তিন আলেমের মৃত্যুদণ্ডের সিদ্ধান্ত থেকে সৌদিকে ফিরে আসার আহ্বান

  অনলাইন ডেস্ক ২৭ মে ২০১৯, ১৭:০৭ | অনলাইন সংস্করণ

প্রখ্যাত তিন আলেমের মৃত্যুদণ্ডের সিদ্ধান্ত থেকে সৌদিকে ফিরে আসার আহ্বান
ছবি: আল জাজিরা

বিশিষ্ট তিন আলেমের মৃত্যুদণ্ড দেয়ার সিদ্ধান্ত থেকে সৌদি আরবকে ফিরে আসার আহ্বান জানিয়েছে উত্তর আফ্রিকার আরব রাষ্ট্র মরোক্কোর একটি সংগঠন। খবর আল জাজিরা ও আনাদলুর।

সৌদির বিশিষ্ট তিন আলেম শায়েখ সালমান আল-আওদাহ, লেখক আওয়াদ আল-কারনি এবং আলী আল-ওমারির ঈদের পরে মৃত্যুদণ্ড কার্যকরের খবর প্রকাশিত হওয়ায় ‘হারকাতুত তাওহীদ ওয়াল ইসলাহ’ নামক মরোক্কোর এই সংগঠনটি সৌদি আরবের প্রতি এ আহ্বান জানায়। বিবৃতিতে প্রখ্যাত এ তিন আলেমের বিরুদ্ধে মৃত্যুদণ্ডের রায় বাতিল করে দ্রুত তাদের মুক্তির ব্যবস্থা করারও জোরালো দাবি জানানো হয়।

মৃত্যদণ্ডের খবর সম্পর্কে সৌদিআরবের অবস্থান স্পষ্ট করার আহ্বান জানিয়ে বিবৃতিতে বলা হয়, যদি আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে প্রকাশিত খবর সত্য হয় তাহলে আমরা এই সিদ্ধান্ত থেকে সৌদিকে ফিরে আসার আহ্বান জানাচ্ছি। একইসঙ্গে সৌদি আরবের বিভিন্ন কারাগারে আটক আলেম, ধর্মীয় স্কলার, বুদ্ধিজীবী এবং সংস্কারপন্থী পরামর্শ প্রদানকারীদেরও মুক্তি দেয়ার আহ্বান জানানো হয়।

তিন ধর্মপ্রচারকের মৃত্যুদণ্ড বাতিল করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে ওআইসিভুক্ত দেশগুলোর রাষ্ট্রপ্রধানদেরকে উদ্যোগী হওয়ারও আহ্বান জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে।

এদিকে বিশিষ্ট তিন ধর্মপ্রচারকের সম্ভাব্য মৃত্যুদণ্ড সম্পর্কে বহু চেষ্টা করেও সৌদি কর্তৃপক্ষের কোনো মতামত গ্রহণ করতে পারেনি আনাদলু এজেন্সি। সৌদি কর্তৃপক্ষ ওই রিপোর্টটির সত্যতা স্বীকার বা অস্বীকার কোনোটিই করেননি ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×