পবিত্র কাবায় ইতেকাফ করছেন সৌদি বাদশাহ (দেখুন ছবিতে)

  যুগান্তর ডেস্ক    ২৮ মে ২০১৯, ১১:৪৮ | অনলাইন সংস্করণ

পবিত্র কাবায় ইতেকাফ করছেন সৌদি বাদশাহ
ছবি: আল আরাবিয়া

সৌদী বাদশাহ সালমান বিন আবদুল আজিজ রমজানের শেষ দশ দিনে পবিত্র কাবা শরিফে ইতেকাফ করছেন। রমজান মাসের শেষ দশ দিন মসজিদুল হারামে অতিবাহিত করবেন তিনি। ইতেকাফের উদ্দেশে একটি বিশেষ প্রতিনিধিদলসহ শনিবার জেদ্দা থেকে মক্কায় পৌঁছান সৌদি বাদশাহ।

হারাম শরিফে বিভিন্ন দেশ থেকে আগত প্রায় ৫০ হাজার মুসল্লি এ বছর ইতেকাফে বসেছেন। বাদশাহ সালমান কাবাঘরের পাশেই রাজপরিবারের জন্য সংরক্ষিত শাহী মহল আস সফায় অবস্থান করছেন।

ইতেকাফের উদ্দেশ্যে সৌদি বাদশাহ আস সফায় পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান যুবরাজ ফয়সাল বিন তুরকি বিন আব্দুল্লাহ, বাদশাহর উপদেষ্টা ও মক্কার গভর্নর যুবরাজ খালেদ ফয়সাল, যুবরাজ মোহম্মাদ বিন নাওয়াফ বিন আব্দুল আজিজ, যুবরাজ বদর বিন সুলতান বিন আব্দুল আজিজ, মক্কার সেক্রেটারি ডক্টরেট যুবরাজ ফয়সাল বিন মুহম্মদ বিন ওয়াকিল এবং মানবাধিকারবিষয়ক সহযোগী যুবরাজ সউদ বিন সালমান বিন আব্দুল আজিজ।

এ সময় সৌদি বাদশাহ হারামাইনের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

এ অভ্যর্থনা সভায় বাদশাহর উপদেষ্টা পরিষদের প্রধান এবং উলামা কাউন্সিলের সভাপতি ড. সালেহ বিন আব্দুল্লাহ বিন হুমায়েদ, হারামাইন শরিফাইনের প্রধান শায়খ আব্দুর রহমান বিন আব্দুল আজিজ আস সুদাইস, উলামা কাউন্সিলের আরেক প্রধান ড. সাদ বিন নাসের আশ শাছরি, মক্কার পুলিশপ্রধান জেনারেল আইদুল উতাইবিসহ অন্যান্য গণ্যমান্য ব্যক্তিরাও উপস্থিত ছিলেন।

রমজানের শেষ দশকে ইতেকাফের মাধ্যমে আল্লাহর ইবাদতে মশগুল থেকে শবেকদরের ফজিলত অর্জনের চেষ্টা করেন ধর্মপ্রাণ মুসল্লিরা। বিশ্বের প্রতিটি মসজিদেই এখন লাখো মুসল্লি ইতেকাফে রয়েছেন।

সূত্র ও ছবি: আল আরাবিয়া

ঘটনাপ্রবাহ : রমজান ২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×