পশ্চিমবঙ্গের সর্বকনিষ্ঠ এমপি নুসরাত

  যুগান্তর ডেস্ক ২৮ মে ২০১৯, ১৪:৫৭ | অনলাইন সংস্করণ

পশ্চিমবঙ্গের সর্বকনিষ্ঠ এমপি নুসরাত
নুসরাত জাহান। ফাইল ছবি

লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে যে কয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন তাদের মধ্যে বয়সে সবার ছোট নুসরাত জাহান।তিনি তৃণমূল কংগ্রেস থেকে ভোট করে জয়ী হয়েছেন। ২৮ বছর বয়সেই এমপি হয়ে সোমবার প্রথমবারের মত সংসদ ভবনে গিয়েছেন।

নুসরাতের বয়স ২৮ বছর। পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার বসিরহাট লোকসভা আসন থেকে তিনি বিজয়ী হন। নুসরাত সাড়ে তিন লাখের বেশি ভোটের ব্যবধানে জয়ী হন। তাঁর প্রধান প্রতিদ্বন্দ্বী ছিলেন বিজেপির সায়ন্তন বসু।

এদিকে পশ্চিমবঙ্গের ৪২ জন এমপির মধ্যে সবচেয়ে প্রবীণ হলেন দক্ষিণ ২৪ পরগনার মথুরাপুরের তৃণমূল নেতা চৌধুরী মোহন জাটুয়া। তার বয়স এখন ৮০ বছর।

ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, এবার পশ্চিমবঙ্গে ১১ জন নারী সংসদসদস্য নির্বাচিত হয়েছেন। এর মধ্যে দুজন বিজেপির। তারা হলেন অভিনেত্রী লকেট চট্টোপাধ্যায় এবং রাজনীতিক দেবশ্রী চৌধুরী। আর বাকি নয়জন নির্বাচিত হয়েছেন তৃণমূলের টিকিটে।

নুসরাতের পাশাপাশি জয়ী হয়েছেন টালিউডের সারাজাগানো অভিনেত্রী মিমি চক্রবর্তীও। যাদবপুর লোকসভা কেন্দ্র থেকে ২ লাখ ৯৫ হাজার ভোটের ব্যবধানে জিতেছেন মিমি।

নুসরাত ভোটে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে পারেন এমন আশঙ্কা করা হলেও শেষ পর্যন্ত তা হয়নি। মুসলিম ভোটার অধ্যুষিত এই কেন্দ্রে মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘চয়েজে’ আস্থা রেখেছেন স্থানীয়রা।

জয়ের পর মমতাকে কৃতিত্ব দিতে ভুল করেননি নুসরাত। বলেছেন, এই জয় মাটি আর দিদিকে উৎসর্গ করলাম।

গত কয়েক বছর ধরেই বসিরহাট তৃণমূল কংগ্রেসের শক্তঘাঁটি হিসেবে পরিচিতি পেয়েছে।

নুসরাতকে প্রার্থী ঘোষণার পরেই তাকে নিয়ে বিরোধী পক্ষ ব্যাপক অপপ্রচারে নামে। তাকে নিয়ে অশ্লীল ছবি বানিয়ে তা ইন্টারনেটে ট্রল করেন তারা। কিন্তু শেষ পর্যন্ত রাজনীতিতে নতুন আসা এই অভিনেত্রী বিজয়ী হয়ে ছাড়লেন।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×