পাকিস্তানে ভারতীয় হাইকমিশনের ইফতারে অতিথিদের ঢুকতে বাধা!

  যুগান্তর ডেস্ক ০২ জুন ২০১৯, ১৭:১২ | অনলাইন সংস্করণ

পাকিস্তানে ভারতীয় হাইকমিশনের ইফতারে অতিথিদের ঢুকতে বাধা!
ছবি: ইন্ডিয়া টুডে

পাকিস্তানের ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের ইফতার পার্টিতে আমন্ত্রিত অতিথিদের ঢুকতে দেয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে।

শনিবার পাক কর্মকর্তারা অতিথিদের সঙ্গে এমন আচরণ করেছেন বলে আনন্দবাজারপত্রিকার খবরে বলা হয়েছে।

এর আগে ভারতীয় নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে নয়াদিল্লিতে পাকিস্তানি দূতাবাসে ঐতিহ্যবাহী ইফতারে অংশগ্রহণ করতে আসা অতিথিদের হয়রানি করার অভিযোগ উঠেছে।

ইসলামাবাদের সেরেনা হোটেলে ভারতীয় হাইকমিশন ওই ইফতার পার্টির আয়োজন করেছিল। অনেক আগ থেকেই গোটা হোটেল চত্বর ঘিরে রাখেন পাক পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তারা।

এর পর অতিথিরা আসতে শুরু করলে তাদের সঙ্গে এমন আচরণ করা হয় যে তারা ইফতারে যোগ না দিয়ে ফিরে যেতে বাধ্য হন।

পাকিস্তানে ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া বলেছেন, ইফতারে যেসব অতিথি, অভ্যাগতকে ফিরে যেতে বাধ্য করা হয়েছে, তাদের কাছে আমরা ক্ষমা চাইছি। তাদের সঙ্গে ইচ্ছাকৃতভাবে যে আচরণ করা হয়েছে তা আমাদের খুব হতাশ করেছে।

আগামী দিনে এই ঘটনা পাক-ভারত সম্পর্কের ওপর প্রভাব ফেলবে বলে জানিয়েছেন পাকিস্তানে ভারতীয় হাইকমিশনার।

তিনি বলেন, তারা যে শুধু সভ্যতা, ভদ্রতার সীমা বা কূটনৈতিক আচরণের প্রাথমিক শর্তগুলি লঙ্ঘন করেছেন, তা-ই না, এতে আমাদের দ্বিপাক্ষিক সম্পর্ককেও প্রভাবিত করবে।

এদিকে গত মার্চে নয়াদিল্লিতে পাকিস্তান দিবস উদযাপন অনুষ্ঠানেও হয়রানির ঘটনা ঘটেছিল বলে জানা গেছে। বুধবার এক প্রতিবেদনে এমন তথ্য পাওয়া গেছে বলে ডনের খবরে বলা হয়েছে।

দ্য ট্রিবিউন বলছে, ভারত-পাকিস্তানের সম্পর্কের বরফ গলার সম্ভাবনা তৈরি হলেও মাঠপর্যায়ের সম্পর্ক একেবারেই বৈরী। পাকিস্তানের হাইকমিশনের বাইরে সর্বশেষ ঘটে যাওয়া ঘটনা অন্তত এমনটিই বলছে।

এ সংক্রান্ত প্রতিবেদন ও ভিডিওতে দেখা গেছে, সশস্ত্র ব্যক্তিরা পাকিস্তানি দূতাবাসের ইফতার অনুষ্ঠানে আসা লোকজনের গাড়িতে তল্লাশি চালাচ্ছে এবং সাদা পোশাকের লোকজন অতিথিদের পরিচয়পত্র দেখতে চেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×