ইফতারে পাকিস্তানের বাধা সভ্য আচরণের বিরোধী: ভারত

  যুগান্তর ডেস্ক ০২ জুন ২০১৯, ২০:৫১ | অনলাইন সংস্করণ

ইফতারে পাকিস্তানের বাধা সভ্য আচরণের বিরোধী: ভারত
ছবি: সংগৃহীত

ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের ইফতার পার্টিতে অতিথি ও অভ্যাগতদের প্রতি পাকিস্তান যে ব্যবহার করেছে, তাকে সভ্য আচরণেরবিরোধী বলে উল্লেখ করেছে প্রতিবেশী ভারত।-খবর এনডিটিভি অনলাইনের

কঠোর ভাষায় লেখা বিবৃতিতে ইফতারে আমন্ত্রিত অতিথিদের প্রতি পাকিস্তান অমার্জিত ভীতিপ্রদর্শন করেছে বলে প্রতিবাদ জানায় নয়াদিল্লি।

ভারতীয় হাইকমিশনের এক চিঠিতে বলা হয়েছে, ইফতারে অতিথিদের বাধা দিতে পাকিস্তানি নিরাপত্তা বাহিনী সমন্বিত অভিযান চালিয়েছে। এটা কূটনৈতিক আচরণের মৌলিক নীতিরবিরোধী।

ইসলামাবাদে ভারতীয় হাইকমিশনের ইফতার পার্টিতে আমন্ত্রিত অতিথিদের ঢুকতে দেয়া হয়নি বলে অভিযোগ পাওয়া গেছে। শনিবার পাক কর্মকর্তারা অতিথিদের সঙ্গে এমন আচরণ করেছেন বলে আনন্দবাজারপত্রিকার খবরে বলা হয়েছে।

এর আগে ভারতীয় নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে নয়াদিল্লিতে পাকিস্তানি দূতাবাসে ঐতিহ্যবাহী ইফতারে অংশগ্রহণ করতে আসা অতিথিদের হয়রানি করার অভিযোগ উঠেছে।

ইসলামাবাদের সেরেনা হোটেলে ভারতীয় হাইকমিশন ওই ইফতার পার্টির আয়োজন করেছিল। ইফতারের অনেক আগ থেকেই গোটা হোটেল চত্বর ঘিরে রাখেন পাক পুলিশ ও প্রশাসনিক কর্মকর্তারা।

এর পর অতিথিরা আসতে শুরু করলে তাদের সঙ্গে এমন আচরণ করা হয় যে তারা ইফতারে যোগ না দিয়ে ফিরে যেতে বাধ্য হন।

পাকিস্তানে ভারতীয় হাইকমিশনার অজয় বিসারিয়া বলেছেন, ইফতারে যেসব অতিথি, অভ্যাগতকে ফিরে যেতে বাধ্য করা হয়েছে, তাদের কাছে আমরা ক্ষমা চাইছি। তাদের সঙ্গে ইচ্ছাকৃতভাবে যে আচরণ করা হয়েছে তা আমাদের খুব হতাশ করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×