ইদলিবে হামলা বন্ধ করতে সিরিয়া ও রাশিয়ার প্রতি ট্রাম্পের আহ্বান

  যুগান্তর ডেস্ক ০৩ জুন ২০১৯, ১৪:৪৮ | অনলাইন সংস্করণ

ইদলিবে হামলা বন্ধ করতে সিরিয়া ও রাশিয়ার প্রতি ট্রাম্পের আহ্বান

সিরিয়ার ইদলিবে বোমা ও গোলাবর্ষণ না করার জন্য সিরিয়া ও রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

রাষ্ট্রীয় সফরে ব্রিটেনের উদ্দেশে দেশত্যাগের আগে রোববার টুইট বার্তায় এ আহ্বান জানান তিনি। খবর বার্তা সংস্থা এএফপি’র। এতে ট্রাম্প বলেন, সিরিয়ার ইদলিব প্রদেশে রাশিয়া, সিরিয়া ও ইরান ইদলিবে নির্বিচারে বেসামরিক লোককে হত্যা করছে। বোমা হামলায় ওই অঞ্চল নরকে পরিণত হয়েছে।

বিশ্ববাসী এই নির্মমতা দেখছে। কী কারণে আপনারা নিরপরাধ মানুষের রক্তপাত করছেন? এ থেকে আপনারা কী পাবেন? রক্তপাত বন্ধ করুন!’

সিরিয়ার উত্তর পশ্চিমাঞ্চলে ক্রমবর্ধমান সহিংসতা ও রক্তপাতের ঘটনায় সিরিয়ার এনজিওগুলোর এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের নিষ্ক্রিয়তা ও উদাসিনতার সমালোচনার পর তার এই মন্তব্যটি এলো।

ইস্তাম্বুলে এনজিওগুলো এক সংবাদ সম্মেলনে জানায়, সম্প্রতি সিরিয়া ও রাশিয়া বাহিনীর ব্যাপক বোমা হামলায় দেশটির উত্তর পশ্চিমাঞ্চলে বহু বেসামরিক লোক হতাহত হয়েছে এবং প্রাণ রক্ষার্থে ৩ লাখ লোক বাড়িঘর ছেড়ে তুরস্কের সীমানার দিকে পালিয়ে গেছে।

ঘটনাপ্রবাহ : সিরিয়া যুদ্ধ

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×