সাইকেলে চড়ে মন্ত্রণালয়ে এলেন মন্ত্রী

  যুগান্তর ডেস্ক ০৩ জুন ২০১৯, ১৫:১৩ | অনলাইন সংস্করণ

সাইকেলে চড়ে মন্ত্রণালয়ে এলেন মন্ত্রী
সাইকেলে চড়ে মন্ত্রণালয়ে এলেন ভারতের স্বাস্থ্যমন্ত্রী ড. হর্ষবর্ধন। ছবি: সংগৃহীত

আজ ৩ জুন বিশ্ব বাইসাইকেল দিবস। আর এই দিনেই সাইকেলে চড়ে মন্ত্রণালয়ে এলেন মন্ত্রী। তাও আবার মন্ত্রিসভার সদস্য হিসেবে শপথ নেয়ার পর আজই তার প্রথম অফিস। এই মন্ত্রীর নাম ড. হর্ষবর্ধন। তিনি ভারতের নরেন্দ্র মোদির মন্ত্রিসভার স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন।

৬৪ বছর বয়সী মন্ত্রী সাইকেলে করে মন্ত্রণালয়ে এলে কর্মকর্তা-কর্মচারীরা উৎসুক হয়ে ওঠেন। এভাবে মন্ত্রীকে আসতে দেখে মন্ত্রণালয়ের প্রবেশ পথে উপচেপড়া ভিড় দেখা যায়। সবাই মুঠোফোন নিয়ে মুহূর্তটি ধরে রাখার চেষ্টা করেন। এ সময় ভিড় সামাল দিতে নিরাপত্তা রক্ষীদের হিমশিম খেতে দেখা যায়।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব দেয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন হর্ষবর্ধন। টুইটারে তিনি লিখেন, ‘আমি আজ স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রীর দায়িত্ব নিয়েছি। প্রথমেই ধন্যবাদ জানাতে চাই প্রধানমন্ত্রী মোদিকে। আমাদের সরকারের প্রথম লক্ষ্যই হলো- দেশের মানুষের স্বাস্থ্যের উন্নতি সাধন। এ ব্যাপারে আমার যা যা করার আমি সবই করব।'

সাইকেল দিবসে সাইকেল ব্যবহার করে অফিস করার বিষয়ে হর্ষবর্ধন টুইটারে লিখেন-

Dr Harsh Vardhan

@drharshvardhan

GreenGoodDeed_237#Cycling is a simple,affordable, reliable,clean & environmentally sustainable means of transport.#UNGA has declared June 3 as #WorldBicycleDay to underline contribution of cycling to sustainable development goals. It’s my fav sport too 2 #BeatAirPollution @UN

অর্থাৎ সাইকেল চালানো তার প্রিয় খেলার একটি। পাশাপাশি মন্ত্রী জানান শরীর সুস্থ রাখতে চাইলে নিয়মিত সাইকেল চালানো উচিত। এতে একদিকে যেমন শরীর ভালো থাকে, পাশাপাশি পরিবেশের ক্ষতি হয় না। তাই যাতায়াতের মাধ্যম হিসেবে সাইকেলকেই বেছে নেয়ার আহ্বান জানান মন্ত্রী।

প্রসঙ্গত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে সঙ্গে পৃথিবী ও বিজ্ঞান মন্ত্রণালয়ের দায়িত্ব সামলাচ্ছেন হর্ষবর্ধন। গতবার তিনি ছিলেন পরিবেশমন্ত্রী।

ভারতে সাইকেলে চড়ে মন্ত্রীর মন্ত্রণালয়ে আসার ঘটনা এটিই প্রথম নয়। এর আগে সাইকেলে চড়ে শপথ নিতে এসেছিলেন বিজেপির মনসুখ লাল মাণ্ডভ্য ও অর্জুন রাম মেঘওয়াল।

ঘটনাপ্রবাহ : ভারতের জাতীয় নির্বাচন-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×