সিরিয়ায় ইসরাইলের দুদফা হামলায় নিহত ১৩

প্রকাশ : ০৩ জুন ২০১৯, ১৫:৩৯ | অনলাইন সংস্করণ

  অনলাইন ডেস্ক

ছবি: আল আরাবিয়া

সিরিয়ার হোমসপ্রদেশে গত ২৪ ঘণ্টায় দুই দফায় হামলা চালিয়েছে ইসরাইল। সিরীয় বাহিনীর বিমানঘাঁটি লক্ষ্য করে চালানো এ হামলায় ১৩ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর আল আরাবিয়ার।

সিরিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা জানায়, হোমসপ্রদেশের ওই বিমানঘাঁটিতে সিরীয় সেনাবাহিনীর পাশাপাশি ইরানি যোদ্ধা ও হিজবুল্লাহ আধাসামরিক বাহিনীর সদস্যরাও অবস্থান করছিলেন। এ হামলায় একটি গুদামও ধ্বংস হয়ে গেছে।

এর আগে রোববার সকালে সিরিয়ার দক্ষিণে অবস্থিত আল কুনায়তারায় ইসরাইলি বাহিনীর হামলায় ১০ সিরিয়ান সৈন্য নিহত হয়েছে। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা সানা সেনাবাহিনীর সূত্রে জানায়, রোববার সকালে আল কুনায়তারার কয়েকটি সামরিক স্থাপনা টার্গেট করে ইসরাইলি বাহিনী বিমান হামলা চালিয়েছে।

আল কুনায়তারা এলাকাটি ইসরাইল অধিকৃত গোলান মালভূমির কাছেই অবস্থিত।

সিরিয়ায় হামলার বিষয়টি স্বীকার করে ইসরাইলি বাহিনীর মুখপাত্র এক টুইটবার্তায় জানান, তাদের পরিচালিত এসব হামলায় সিরীয় বাহিনীর অস্ত্রভাণ্ডারসহ অসংখ্য সামরিক স্থাপনা টার্গেটে ছিল। সফলভাবে হামলাটি পরিচালিত হয়েছে বলেও দাবি করা হয় তাতে। 

ইসরাইলি বাহিনী জানায়, ইসরাইলের বিরুদ্ধে প্রতিটি পদক্ষেপে সিরিয়া জড়িত এ জন্য তাদের কঠিন মাসুল দিতে হবে। একই সময়ে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইসরাইলের অখণ্ডতা রক্ষার কথা পুনর্ব্যক্ত করে বলেছেন, আমাদের বিরুদ্ধে পরিচালিত প্রতিটি পদক্ষেপের কঠিন জবাব দেয়া হবে।