বিনাপয়সায় বাস-মেট্রোতে চলাচল করতে পারবেন দিল্লির নারীরা

  যুগান্তর ডেস্ক ০৪ জুন ২০১৯, ১৯:৪৭ | অনলাইন সংস্করণ

বিনাপয়সায় বাস-মেট্রোতে চলাচল করতে পারবেন দিল্লির নারীরা
ছবি: এনডিটিভি

ভারতের রাজধানীর সরকারি পরিবহনে নারীরা বিনামূল্যে যাতায়াত করতে পারবেন বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

তিনি বলেন, দিল্লিতে সরকারি বাস ও মেট্রোতে নারীদের কোনো খরচ বহন করতে হবে না। নারীদের নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে নেয়া এ পদক্ষেপ কার্যকরে বছরে দিল্লি সরকারের প্রায় সাতশ’ কোটি রুপি খরচ হবে।

সাম্প্রতিক লোকসভা নির্বাচনে দিল্লি থেকে একটি আসনেও জিততে পারেনি কেজরিওয়ালের আম আদমি পার্টি। এবার বিধানসভা নির্বাচনের কয়েক মাস আগে নারী ভোট টানতে এ চমকপ্রদ পথে হাঁটছে বলে অভিযোগ বিরোধীদের।

এনডিটিভির খবরে বলা হয়েছে, কেজরিওয়াল সোমবার নারীদের গণপরিবহনের খরচ বহনে তার সরকারের নতুন এ কর্মসূচির কথা ঘোষণা করেন।

তিনি বলেন, যারা বিনামূল্যে টিকেট কিনতে চাইবেন, তাদের ভর্তুকি নিতে হবে। অনেক নারীই পরিবহনের খরচ বহনে সক্ষম। যাদের সামর্থ্য আছে, তারা যদি নির্ধারিত মূল্যেই টিকেট কেনেন ও ভর্তুকি না নেন, তাহলে অন্যরা সহজেই এ সুবিধা নিতে পারবেন বলে জানান এই আম আদমি নেতা।

২০১৫ এর বিধানসভা নির্বাচনে কেজরিওয়ালের দল ৭০টি আসনের ৬৭টিতেই জয়ী হয়েছিল। বাকি তিনটি জিতেছিল বিজেপি।

দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, দিল্লির সরকারই একমাত্র সৎ সরকার, যারা আপনার অর্থ আপনার সুবিধার জন্যই ব্যয় করছে এবং এরপরও লাভে রয়েছে।

নিরাপত্তার বিষয়টি বিবেচনায় নিয়েই দিল্লির সরকার নারীদের গণপরিবহন খরচ তুলে দেয়ার পথে হাঁটছে বলেও মন্তব্য তার।

তিনি আরও বলেন, এই মুহূর্তে আমরা নারীদের নিরাপত্তার বিষয়টি নিয়ে চিন্তিত। মেট্রো নিয়ে অনেক প্রশ্ন উঠছে। যদিও আমরা আপনাদের এই পদক্ষেপের প্রতিটি ধাপ সম্পর্কে জানাব।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×