দাঁড়িপাল্লায় ১০০ কেজি পদ্ম, অন্যদিকে মোদি!

  যুগান্তর ডেস্ক ০৮ জুন ২০১৯, ১৮:৫৪ | অনলাইন সংস্করণ

দাঁড়িপাল্লায় ১০০ কেজি পদ্ম, অন্যদিকে মোদি!
ছবি: এনডিটিভি

দ্বিতীয় দফায় ক্ষমতায় আসার পর প্রথম বিদেশ সফরে মালদ্বীপ যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিদেশ সফরের আগে শনিবার কেরালার গুরুভায়ুর মন্দিরে পুজো দেন মোদি।

২০০৮ সালে গুজরাট থেকে দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হওয়ার পরও এই মন্দিরে পুজো দিয়েছিলেন তিনি।

শনিবার সকালে নৌ বাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে মন্দিরের কাছে শ্রীকৃষ্ণ কলেজ গ্রাউন্ডে পৌঁছান মোদি। এ সময় তার সঙ্গে ছিলেন কেরালার রাজ্যপাল পি সদাশিবম এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ভি মুরলীধরন।

কেরালার দীর্ঘদিনের পরম্পরা মেনে ‘পূর্ণকুম্ভ' দিয়ে মোদিকে স্বাগত জানানো হয়।

গুরুভায়ুর শ্রী কৃষ্ণ মন্দিরে প্রার্থনার একটি গুরুত্বপূর্ণ অংশ ‘তুলাভারাম’। এই অনুষ্ঠানে প্রার্থনাকারীকে একটি তুলাদণ্ডের একদিকে বসানো হয় এবং অন্যদিকে ফুল, শস্য, ফল বা এ জাতীয় অন্য কিছু দেয়া হয়। পাল্লা সমান হলে ওইসব জিনিস বা তার মূল্যের সমপরিমাণ অর্থ দান করা হয়।

রীতি মেনেই রাজ্যের চিরাচরিত পোশাক পরিধান করে নরেন্দ্র মোদি গুরুভায়ুর মন্দিরে প্রবেশ করেন। সেখানে প্রথমে একটি দাঁড়িপাল্লায় একদিকে বসেন মোদি। অন্যদিকে রাখা হয় ১০০ কেজি পদ্মফুল।পাশাপাশি লাল রংয়ের কলা সহ আরো নানা সামগ্রীর সাহায্যে নিজের পুজো সম্পন্ন করেন তিনি।

এদিকে মোদির কেরালা সফরকালেই কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীও কেরালাতে অবস্থান করছেন। এবার উত্তরপ্রদেশের পাশাপাশি কেরালার একটি আসন থেকেও নির্বাচনে লড়েছিলেন রাহুল গান্ধী। উত্তরপ্রদেশ থেকে জিততে না পারলেও কেরালা থেকে নির্বাচিত হয়েছেন তিনি। তাই তিন দিনের সফরে কেরালা এসেছেন কংগ্রেস সভাপতি।

সূত্র: এনডিটিভি ও নিউজ এইটিন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×