জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেবে না মালয়েশিয়া

  যুগান্তর ডেস্ক ১১ জুন ২০১৯, ১৪:৪৬ | অনলাইন সংস্করণ

জাকির নায়েককে ভারতের হাতে তুলে দেবে না মালয়েশিয়া

আলোচিত মুসলিম ধর্মপ্রচারক জাকির নায়েককে ভারতের হাতে প্রত্যর্পণ না করার অধিকার মালয়েশিয়ার রয়েছে বলে জানিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।

জাকির নায়েক মনে করেন, তিনি ভারতে সুবিচার পাবেন না। তার আশঙ্কাকে সমর্থন জানিয়েছে মালয়েশিয়া। খবর এনডিটিভি ও দ্য স্টার।

সম্প্রতি এক পত্রিকায় দেয়া সাক্ষাৎকারে মাহাথির জানিয়েছেন, এর আগে মালয়েশিয়ার অনুরোধ সত্ত্বেও সাবেক পুলিশ কমান্ডো সিরুল আজহার উমরকে প্রত্যর্পণ করেনি অস্ট্রেলিয়া।

মঙ্গোলিয়ার এক মডেলকে হত্যার দায়ে সিরুলকে প্রাণদণ্ড দিয়েছিলেন মালয়েশিয়ার আদালত। এর আগেও অবশ্য জাকির নায়েককে ভারতে ফেরত পাঠাতে অস্বীকার করেছে মালয়েশিয়া।

জাকির নায়েকের বিরুদ্ধে ভারতের অভিযোগ, ২০১৬ সালে ঢাকায় সন্ত্রাসবাদী হামলায় ২২ জনের মৃত্যুর জন্য পিস টিভি চ্যানেলে নায়েকের ভাষণই দায়ী।

তার বিরুদ্ধে তদন্ত শুরু করতেই ভারত ছেড়ে মালয়েশিয়ায় গিয়ে আশ্রয় নেন এ প্রচারক। ৫৩ বছর বয়সী এ ধর্মপ্রচারককে স্থায়ী নাগরিকত্ব প্রদান করে মাহাথিরের সরকার।

এ ছাড়া ১৮ কোটি টাকারও বেশি আর্থিক প্রতারণার অভিযোগে নায়েকের সংস্থা ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের বিরুদ্ধেও অনুসন্ধানে নামে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। তবে কূটনৈতিক সূত্রে একাধিকবার প্রত্যর্পণের অনুরোধ করা সত্ত্বেও নায়েককে ফেরত পাঠায়নি মালয়েশিয়া।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jugant[email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×