জাপানে ৬.৮ মাত্রার ভূমিকম্প, সুনামি সতর্কতা

  যুগান্তর ডেস্ক    ১৮ জুন ২০১৯, ২১:৪৫ | অনলাইন সংস্করণ

জাপানে ৬.৮ মাত্রার ভূমিকম্প
ছবি: সংগৃহীত

জাপানে ৬ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প আঘাত হেনেছে। দেশটির উত্তর উপকূলে মঙ্গলবার ভূমিকম্পটি আঘাত হানে। ভূমিকম্পের পর দেশটিতে জরুরি সুনামি সতর্কতা জারি করেছে সরকার। খবর এশিয়া সিএনএয়ের।

এতে বলা হয়েছে, দেশটির স্থানীয় সময় রাত ১০টা ২২ মিনিটের দিকে এ শক্তিশালী ভূমিকম্প আঘাত হানে।

সমুদ্র উপকূলে স্বাভাবিকের চেয়ে বেশি গতির ঢেউ আছড়ে পড়ছে। এমনটা দেখা যাওয়ার পর দেশটির ইয়ামগাতা, নিগাতা, ইশিকাওয়া নামক অঞ্চলগুলোতে জরুরি সুনামি সতর্কতা জারি করা হয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

তবে ভূমিকম্পের কারণে প্রাণহানি কিংবা ক্ষয়ক্ষতি হওয়ার কোনো খবর এখনো পাওয়া যায়নি। দেশটির হোনসু দ্বীপ থেকে ৮৫ কিলোমিটার দূরে ভূমিকম্পটি আঘাত হানে। তবে দেশটির আবহাওয়া-সংক্রান্ত সংস্থা ওসব অঞ্চলের সঙ্গে উত্তর-পশ্চিমাঞ্চলীয় দ্বীপেগুলোতেও সুনামি সতর্কতা জারি করা হয়েছে।

ভূমিকম্পটির উৎপত্তিস্থল ছিল জাপান সাগরের সাত মাইল গভীরে। দেশটির সংবাদমাধ্যম এনএইচকে মানুষের প্রতি আহ্বান জানিয়ে বলেছে, তারা যেন সুনামি দেখার জন্য ওইসব এলাকায় সমুদ্র উপকূলের কাছাকাছি না যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×