মোদির আমন্ত্রণে নয়াদিল্লী যাচ্ছেন না মমতা

  যুগান্তর ডেস্ক ১৮ জুন ২০১৯, ২২:১০:১৩ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

বিভিন্ন রাজনৈতিক দলের প্রধানদের নিয়ে বুধবার বৈঠক করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তবে মোদির ডাকা ওই বৈঠক বয়কটের ঘোষণা দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশিকে লেখা চিঠিতে বিষয়টি জানিয়ে দিয়েছেন তিনি। খবর এনডিটিভির।

লোকসভা নির্বাচনে বিজয়ী সংসদ সদস্যদের শপথগ্রহণ শেষ হয়েছে মঙ্গলবার। শপথগ্রহণের পর বুধবার নয়াদিল্লিতে এক দেশ, এক ভোট নামে সব দলের সভাপতিদের নিয়ে বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ওই বৈঠকে যোগদানের জন্য দলগুলোর সভাপতিদের আমন্ত্রণও জানানো হয়েছে।

তবে কয়েকটি বিরোধী দল সরকারের আলোচনার প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।

কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীকে লেখা চিঠিতে পুরো বিষয়টি নিয়ে শ্বেতপত্র প্রকাশের দাবি জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। লিখেছেন, বিষয়টি নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা প্রয়োজন।

বৈঠকে না যাওয়ার কারণ হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এক দেশ, এক ভোট নিয়ে এত কম সময়ে আলোচনা করা যায় না। এনিয়ে কেন্দ্রকে তিনি সাংবিধানিক বিশেষজ্ঞ ও সব দলের সদস্যদের মতামত নেয়ার পরামর্শ দিয়েছেন।

এর আগে গত শনিবার প্রধানমন্ত্রী মোদির ডাকা নীতি আয়োগের বৈঠকেও অনুপস্থিত ছিলেন তৃণমূল নেত্রী।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত