ফিলিস্তিনিরা মুরসিকে কখনও ভুলবে না

  অনলাইন ডেস্ক ২২ জুন ২০১৯, ১৭:৪৬ | অনলাইন সংস্করণ

ইসরাইলের দেয়া কাটাতারের বেড়ায় মুরসির ছবি
ইসরাইলের দেয়া কাটাতারের বেড়ায় মুরসির ছবি। ছবি: সংগৃহীত

ফিলিস্তিন ইস্যুতে সবসময় সোচ্চার ছিলেন মিসরের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসি। ফিলিস্তিনের প্রতি ভিন্ন রকম টান ছিল তার। তাই মুরসির মুত্যুতে স্বভাবতই ফিলিস্তিনবাসী বেশি শোকাহত।

গাজাবাসীর সাপ্তাহিক কর্মসূচি ‘গ্রেট মার্চ অব রিটার্ন’ আন্দোলনে এবার মুরসির বিষয়টিই প্রাধান্য পেয়েছে। মাতৃভূমিতে ফেরার অধিকার দাবিতে চলা সাপ্তাহিক এ কর্মসূচিতে মুরসির প্ল্যাকার্ড বহন করেন গাজাবাসী। ফিলিস্তিনের গাজা আল-আন অনলাইনের খবরে এমন তথ্য পাওয়া গেছে।

ইসরাইলের দেয়া কাটাতারের বেড়ায় মুরসির ছবি সম্বলিত ব্যানার টানিয়ে দেয়া হয়, যাতে লেখা ছিলো, ‘গাজাবাসীর সঙ্গে যে একাত্মতা পোষণ করেছিল, গাজা তাকে ভুলবে না।

প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার দায়িত্বশীল মূসা আবু মারযুক বলেন, ২০১২ সালে গাজায় ইসরাইলি আগ্রাসনের সময় মুরসি যে অবদান রেখেছেন, আমরা তা কখনও ভুলবো না।

মোহাম্মদ মুরসির মৃত্যুর দিন সোমবার রাতেই ইসলামের তৃতীয় পবিত্র স্থান আল-আকসা মসজিদে মোহাম্মদ মুরসির গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

এ ছাড়া ফিলিস্তিনি যুবকদের কয়েকটি সংগঠন মুরসির মৃত্যুতে দেশজুড়ে তিনদিনের শোক ঘোষণা করেছিল।

ঘটনাপ্রবাহ : মিসরের সাবেক প্রেসিডেন্ট মুরসির মৃত্যু

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×