এরদোগানের সঙ্গে কাজ করতে উন্মুখ হয়ে আছি: ইস্তানবুলের মেয়র

  যুগান্তর ডেস্ক ২৪ জুন ২০১৯, ১১:২৮ | অনলাইন সংস্করণ

এরদোগানের সঙ্গে কাজ করতে উন্মুখ হয়ে আছি: ইস্তানবুলের মেয়র

তুরস্কের ইস্তানবুলের মেয়র পদে রোববারের পুনর্নির্বাচনে বিরোধীদলীয় প্রার্থী একরাম ইমামোলো ৫৪ শতাংশ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

নির্বাচনের জয়ের পরই ইস্তানবুলবাসীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ইস্তানবুল জয় করা মানে গোটা তুরস্ক জয় করা। আমাকে আবারও বিজয়ী করায় আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। খবর বিবিসির।

একই সঙ্গে তিনি বলেন, আমি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে একত্রে কাজ করতে উন্মুখ হয়ে আছি। অন্যদিকে এরদোগানও তাকে অভিনন্দন জানিয়েছেন।

ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট (একে) পার্টির মেয়রপ্রার্থী বিনালি ইলদিরিম পরাজয় মেনে নিয়ে একরামকে অভিনন্দন জানিয়েছেন।

বেসরকারি ফলে দেখা গেছে, রিপাবলিকান পিপলস পার্টির প্রার্থী ইকরাম ৫৪ শতাংশ ভোট পেয়েছেন। আর দেশটির সাবেক প্রধানমন্ত্রী এরদোগানের ঘনিষ্ঠ মিত্র বিনালি পেয়েছেন ৪৬ শতাংশ ভোট।

পুনর্নির্বাচনে ৯৬ দশমিক ৬ শতাংশ ভোট পড়েছে। বিনালি ইলদিরিম বলেন, আমার প্রতিদ্বন্দ্বী একরামকে শুভেচ্ছা এবং সর্বাঙ্গীন মঙ্গল কামনা করছি।

এর আগে গত ৩১ মার্চ ইস্তানবুলে মেয়র নির্বাচন হয়। ক্ষমতাসীন দলের প্রার্থী অল্প ব্যবধানে পরাজিত হওয়ায় কারচুপির অভিযোগে সেই ভোট বাতিল করে পুনরায় গত রোববার ভোটগ্রহণ করা হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×