পাকিস্তানে ৩০০ কোটি ডলার বিনিয়োগ করছে কাতার

  যুগান্তর ডেস্ক ২৪ Jun ২০১৯, ১৯:৫৭:৫২ | অনলাইন সংস্করণ

ছবি: ডন

পাকিস্তান সফরের পর দেশটিতে নতুন করে ৩০০ কোটি ডলার বিনিয়োগের ঘোষণা দিয়েছে কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানি।

সোমবার কাতারের রাষ্ট্রীয় বার্তা সংস্থার বরাতে ডন নিউজ জানায়, কাতারের আমির শেখতামিম বিন হামাদ আল সানির নির্দেশনায় দেশটির উপ-প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুর রহমান আল-সানি নতুন করে এই বিনিয়োগের ঘোষণা দেন। সঞ্চয় ও সরাসরি দু’ভাবে নতুন এই বিনিয়োগ কার্যকর করা হবে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের অর্থনৈতিক উপদেষ্টা ড. আব্দুল হাফিজ শেখ নতুন করেবিনিয়োগের জন্য কাতারের আমিরকে ধন্যবাদ জানিয়েছেন।

কাতারের পররাষ্ট্রমন্ত্রী জানান, নতুন এই বিনিয়োগের মধ্য দিয়ে পাকিস্তান ও কাতারের অর্থনৈতিক অংশীদারিত্ব এখন ৯০০ কোটি ডলারে পৌঁছেছে।

উভয় দেশের সব ধরনের রাজনৈতিক, অর্থনৈতিক, ক্রীড়া ও সংস্কৃতি পর্যায়ে সম্পর্ক উন্নয়নে কাতার আগ্রহী বলেও জানান দেশটির পররাষ্ট্রমন্ত্রী।

গত শনিবার পাকিস্তান সফরে এসেছিলেন কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানী। কাতারের আমিরের পাকিস্তান সফরের পরই নতুন বিনিয়োগের এই ঘোষণা এলো। দু দিনের সফরে কাতারের আমির পাকিস্তানের সঙ্গে বেশ কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেন।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত