৩ বছরের বেশি ক্ষমতায় থাকবেন না মাহাথির

  যুগান্তর ডেস্ক ২৫ Jun ২০১৯, ১০:৪৫:৩৯ | অনলাইন সংস্করণ

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ বলেছেন, তিনি পূর্ব ঘোষণা অনুযায়ী তিন বছর পর ক্ষমতা থেকে সরে যাবেন। কিয়াদিলান রাকাইয়াত পার্টির সভাপতি আনোয়ার ইব্রাহিমের কাছে ক্ষমতা হস্তান্তর করবেন।

থাইল্যান্ডে আসিয়ানের শীর্ষ সম্মেলনে অংশ নেয়ার অবকাশে তিনি সিএনবিসি টেলিভিশন চ্যানেলকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন।

মাহাথির মোহাম্মদ বলেন, আমার আগের প্রতিশ্রুতি মতে আমি ক্ষমতা থেকে সরে যাব এবং আনোয়ার ইবাহিমের কাছে ক্ষমা হস্তান্তর করব।

মাহাথির মোহাম্মদ বলেন, দেশের জন্য বৈদেশিক ঋণ রয়েছে তা আগামী তিন বছরে শতকরা ৮০ ভাগ থেকে ৫৪ ভাগে নেমে আসবে। তখন মালয়েশিয়া আরও সমৃদ্ধি লাভ করবে।

আপনার লক্ষ্য বাস্তবায়ন করতে তিন বছরের বেশি ক্ষমতায় থাকবেন কিনা- এমন প্রশ্নের জবাবে ড. মাহাথির বলেন, আমি তিন বছরের বেশি ক্ষমতায় থাকব না।

কাকে উত্তরসূরি বানাবেন এমন প্রশ্নে মালয়েশিয়ার অবিসংবাদী এই নেতা বলেন, ক্ষমতাসীন কিয়াদিলান রাকাইয়াত পার্টির সভাপতি আনোয়ার ইব্রাহিমের কাছে ক্ষমতা হস্তান্তর করব।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত