মানসিক প্রতিবন্ধীতায় ভুগছে ট্রাম্প প্রশাসন: রুহানি

  অনলাইন ডেস্ক ২৫ জুন ২০১৯, ১৭:৫৫ | অনলাইন সংস্করণ

মানসিক প্রতিবন্ধীতায় ভুগছে ট্রাম্প প্রশাসন: রুহানি
ফাইল ছবি

ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলী খামেনি ও তার কার্যালয়ের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞার নিন্দা জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট হাসান রুহানি।

তিনি বলেন, মার্কিন প্রশাসন বুদ্ধি প্রতিবন্ধীকতায় আক্রান্ত হয়েছে। খবর ডন উর্দুর।

দেশটির রাষ্ট্রীয় টেলিভিশনে দেয়া এক বক্তৃতায় রুহানি বলেন, সর্বোচ্চ ধর্মীয় নেতার ওপর এ নিষেধাজ্ঞাটি ব্যর্থতায় পর্যবসিত হবে। কারণ বিদেশে তার কোনো সম্পদ নেই। আয়াতুল্লাহ আলি খামেনি কেবল ইরানের নেতা নন বরং তিনি গোটা বিশ্বের ইসলামি বিপ্লবপ্রেমী ও মুসলমানের নেতা।

নতুন এ নিষেধাজ্ঞাকে মার্কিন প্রশাসনের নৈরাশ্য অবস্থা বলেও মন্তব্য করেন তিনি। খামেনি বলেন, এই নিষেধাজ্ঞার অর্থ হচ্ছে-দুই দেশের মধ্যের কূটনৈতিক সম্পর্কের ইতি ঘটে যাওয়া।

প্রেসিডেন্ট রুহানি বলেন, খামেনির বিরুদ্ধে এই নিষেধাজ্ঞা জঘন্য ও নির্বোধের কাজ।

ইরানি প্রেসিডেন্ট বলেন, হোয়াইট হাউসের এমন পদক্ষেপ তাদের বুদ্ধি প্রতিবন্ধীতার বিষয়টিই প্রমাণ করল। এটি আরও প্রমাণ করেছে যে, তেহরানের সক্ষমতা তাদের অন্যতম ভয়ের কারণ।

গত সপ্তাহে ইরানি আকাশসীমায় মার্কিন ড্রোন ভূপাতিত করা এবং আরও কিছু কারণে সোমবার থেকে নতুন করে দেশটির ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এবার ওই নিষেধাজ্ঞার আওতায় থাকছেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ আলি খামেনির কার্যালয়ও।

ট্রাম্পের এমন সিদ্ধান্তকে ‘ঘৃণ্য কূটনীতি’ হিসেবে আখ্যা দিয়েছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ। তিনি বলেন, ট্রাম্পের নতুন এ পদক্ষেপে দুদেশের চলমান উত্তেজনার আগুনে আরও ঘি ঢেলে দিল।

ঘটনাপ্রবাহ : মার্কিন-ইরান সংকট

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×