মার্কিন স্বার্থে আঘাত হানলে ইরানে ধ্বংসাত্মক হামলা হবে

  যুগান্তর ডেস্ক    ২৫ জুন ২০১৯, ২২:০৪ | অনলাইন সংস্করণ

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি
মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ইরানি প্রেসিডেন্ট হাসান রুহানি। ছবি: সংগৃহীত

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মঙ্গলবার তেহরানকে সতর্ক করে বলেছেন, ইরান যদি কোনো মার্কিন স্বার্থে আঘাত হানে, তাহলে অপ্রতিরোধ্য জবাব দেয়া হবে এবং যা ধ্বংস বয়ে আনতে পারে। খবর এএফপির।

ওয়াশিংটন ও তেহরানের মধ্যে চলমান উত্তেজনার বৃদ্ধির মধ্যেই ট্রাম্প টুইটারে বলেন, ইরান দ্বারা যদি যুক্তরাষ্ট্রের কোনো কিছু আক্রান্ত হয়, তাহলে তাদের বৃহৎ এবং ধ্বংসাত্মক শক্তির মুখোমুখি হতে হবে।

ট্রাম্প ধারাবাহিক টুইটে আরও বলেন, ইরানি নেতারা শুধু শক্তি এবং ক্ষমতা বোঝে। মার্কিন যুক্তরাষ্ট্রের রয়েছে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর সেনাবাহিনী।

গত সপ্তাহে মার্কিন নজরদারি বিমান ভূপাতিত করার পর যুক্তরাষ্ট্র ও ইরানের যুদ্ধ উত্তেজনা এক জায়গায় আটকে গেছে। ইরান বলছে, এটি আকাশসীমা লঙ্ঘন করেছিল আর ওয়াশিংটন তা অস্বীকার করে আসছে।

ট্রাম্প ইরানের ওপর সামরিক হামলা থেকে ফিরে এসেছে। তবে সাইবার আক্রমণের কথা বলেছে।

কিন্তু সোমবার নতুন করে ইরানের ওপর নিষেধাজ্ঞা আনে। এর মধ্যে দেশটির সবোর্চ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি, তার কার্যালয় ও সেনাপ্রধান রয়েছে। এ নিয়ে ইরান বলছে, এর কারণে কূটনৈতিক আলোচনার দরজা বন্ধ হয়ে গেছে।

ইরান বলছে, প্রতিশ্রুতি রক্ষা না করে ২০১৫ সালের পরমাণু সমঝোতা চুক্তি থেকে গত বছর নিজেদের বের করে নেয় যুক্তরাষ্ট্র।

ট্রাম্প তাদের নতুন বিবৃতিকে খুবই জ্ঞানহীন ও অপমানজনক উল্লেখ করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×