ড্রোন হামলার শিকার হয়ে যুক্তরাষ্ট্রের ভালো অভিজ্ঞতা হয়েছে: ইরান

  যুগান্তর ডেস্ক    ২৭ জুন ২০১৯, ২২:৩৩ | অনলাইন সংস্করণ

মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ইরানের স্পিকার আলি লারিজানি
মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ও ইরানের স্পিকার আলি লারিজানি। ছবি: সংগৃহীত

ড্রোন হামলার শিকার হয়ে যুক্তরাষ্ট্রের ভালো অভিজ্ঞতা হয়েছে বলে মন্তব্য করেছেন পার্লামেন্টের স্পিকার আলি লারিজানি। যুক্তরাষ্ট্র আবারও সীমান্তে প্রবেশ করলে এর কঠোর জবাব দেওয়া হবে বলে তিনি হুশিয়ারি দেন।

লারিজানি বুধবার বলেছেন, ড্রোন হামলার শিকার হয়ে যুক্তরাষ্ট্র ইরানের সীমানায় কোনো আগ্রাসনে না যাওয়ার ব্যাপারে ভালো অভিজ্ঞতা অর্জন করেছে। এ ধরনের ভুল তারা আবার করলে ইরান আরও কঠোর প্রতিক্রিয়া জানাবে।

হরমুজ প্রণালীতে মার্কিন গোয়েন্দা চালকবিহীন বিমান ‘ড্রোন’ ভূপাতিত করা নিয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে উত্তেজনা বাড়ার এক সপ্তাহের মাথায় ইরান এ কড়া বার্তা দিল। ইরানের আধা সরকারি তাসনিম বার্তা সংস্থা বৃহস্পতিবার এ খবর জানিয়েছে।

ইরানের দাবি, মার্কিন ড্রোনটি তাদের আকাশসীমায় প্রবেশ করেছিল। তবে ওয়াশিংটন এ অভিযোগ উড়িয়ে দিয়েছে।

ড্রোন ভূপাতিতের প্রতিশোধ নিতে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প ইরানের কয়েকটি স্থাপনায় বিমান হামলার আদেশ দিয়েও পরে মানুষের জীবনের হুমকির কথা চিন্তা করে শেষ মুহূর্তে তা প্রত্যাহার করেন।

ঘটনাপ্রবাহ : মার্কিন-ইরান সংকট

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৪৯,৭৫০২,০১,৫৫৫৪৮,২৫৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×