‘ইরানের দিকে একটি গুলি ছোড়ারও সাহস নেই যুক্তরাষ্ট্রের’

  যুগান্তর ডেস্ক ২৮ জুন ২০১৯, ১২:০১ | অনলাইন সংস্করণ

‘ইরানের দিকে একটি গুলি ছোড়ারও সাহস নেই যুক্তরাষ্ট্রের’
ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা খামেনি। ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা ইরানের দিকে একটি গুলি চালানোরও সাহস রাখে না বলে মন্তব্য করেছেন দেশটির ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসির উপপ্রধান রিয়ার অ্যাডমিরাল আলী ফাদাভি। ইরানের সামরিক শক্তি ও দৃঢ়তার কারণেই তারা তেহরানে হামলার সাহস করে না বলে মনে করেন তিনি।

বৃহস্পতিবার ইরানের মধ্যাঞ্চলীয় ইয়াযদপ্রদেশে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

আলী ফাদাভি বলেন, শত্রুরা ইরানের বিরুদ্ধে সব ধরনের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। ইরানের ওপর ইরাকের তৎকালীন সাদ্দাম সরকারের চাপিয়ে দেয়া যুদ্ধের পর ৩০ বছর পেরিয়ে গেছে। কিন্তু এখনও হুমকির অবসান ঘটেনি।

ইরানের ইসলামী বিপ্লবের পেছনে শহীদদের রক্তের ভূমিকার প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, ইসলামী বিপ্লবের পথে ইরানের আইআরজিসির ৪০ হাজার এবং স্বেচ্ছাসেবী বাহিনী বাসিজের এক লাখ সদস্য শহীদ হয়েছেন।

আইআরজিসি এর আগেও বলেছে, ইরানের দিকে একটি গুলি ছোড়া হলে গোটা মধ্যপ্রাচ্য আগুনে জ্বলবে এবং সেই আগুনে আমেরিকা ও তার মিত্ররা পুড়ে শেষ হয়ে যাবে।

ইরানের বিরুদ্ধে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তার সহযোগীরা নানা ধরনের হুমকি অব্যাহত রাখায় আইআরজিসির পক্ষ থেকেও পাল্টা বক্তব্য দেয়া হচ্ছে।

ঘটনাপ্রবাহ : মার্কিন-ইরান সংকট

আরও

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫৬ ২৬
বিশ্ব ৯,৪৯,৭৫০২,০১,৫৫৫৪৮,২৫৯
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×