মোদির সঙ্গে সৌদি যুবরাজের বৈঠক

  যুগান্তর ডেস্ক ২৮ জুন ২০১৯, ১৬:২৬:২২ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন সৌদি আরবের সিংহাসনের উত্তরসূরি মোহাম্মদ বিন সালমান। জাপানের ওসাকায় শুক্রবারের এই বৈঠকে তারা দ্বিপক্ষীয় বিভিন্ন ইস্যুতে আলোচনা করেছেন।-খবর ইন্ডিয়া টুডের

এ সময় তারা বাণিজ্য, বিনিয়োগ, জ্বালানি নিরাপত্তা ও সন্ত্রাসবাদবিরোধী সহযোগিতা আরও জোরদার করার কথাও বলেছেন।

জি২০ সম্মেলনে অংশ নিতে জাপান সফরে থাকা মোদি ব্রিকস নেতাদের একটি অনানুষ্ঠানিক বৈঠকের পর কোন এক ফাঁকে যুবরাজের সঙ্গে বৈঠকে বসেন।

ভারতে অপরিশোধিত তেল সরবরাহে শীর্ষে রয়েছে সৌদি আরব। কিন্তু জ্বালানি খাত ছাড়িয়েও নিজেদের দ্বিপাক্ষিক সম্পর্ক বাড়াতে চাচ্ছে দুই দেশ। একটি কৌশলগত সম্পর্ক তৈরিতে দুই দেশের সরকার একমত হয়েছে।

ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার বলেন, সৌদি আরব আমাদের অমূল্য কৌশলগত অংশীদার। জি২০ সম্মেলনের ফাঁকে সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান আল সৌদের সঙ্গে বৈঠক করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সৌদি আরবের প্রতিরক্ষামন্ত্রী যুবরাজ মোহাম্মদ বিন সালমান গত ফেব্রুয়ারিতে ভারত সফরে গিয়েছিলেন। এটা ছিল দক্ষিণ এশিয়ার দেশটিতে তার প্রথম সফর।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত