তুরস্ক ভারতের মূল্যবান বন্ধু: মোদি

  অনলাইন ডেস্ক ৩০ জুন ২০১৯, ১৯:২০:২০ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, তুরস্ক আমাদের মূল্যবান বন্ধু। সময়ের বিভিন্ন পরিক্রমায় তুরস্কের সঙ্গে আমাদের সম্পর্ক কার্যকর বলে প্রমাণিত হয়েছে।

শনিবার জাপানের ওসাকায় তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের সঙ্গে বৈঠক শেষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ মন্তব্য করেন। খবর ডেইলি সাবাহ আরবি।

জাপানের ওসাকায় শুক্রবার থেকে শুরু হওয়া জি-২০ সম্মেলনে অংশ নিয়েছেন বিশ্বের ১৯ দেশ ও ইউরোপিয়ান ইউনিয়নের (ইইউ) নেতা ও কেন্দ্রীয় ব্যাংকের গভর্নররা। সম্মেলনের ফাঁকে একে অপরের সঙ্গে ব্যক্তিগত ও বহুপাক্ষিক বৈঠক করছেন নেতারা।

শনিবার তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যিপ এরদোগানের সঙ্গে বৈঠকে মিলিত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারত-তুরস্কের মধ্যে সহযোগিতার বহুমুখী ক্ষেত্র নিয়ে তুর্কি প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করেছেন বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

টুইটারে দেয়া এক বার্তায় মোদি লেখেন, তুরস্কের প্রেসিডেন্ট এরদোগানের সঙ্গে একটি চমৎকার বৈঠক হয়েছে। ভারত ও তুরস্কের মধ্যে সহযোগিতার একাধিক ক্ষেত্র নিয়ে এবং কিভাবে আমাদের নাগরিকদের উপকারের জন্য দ্বিপক্ষীয় সম্পর্ক আরো জোরদার করা যায় তা নিয়ে আমরা আলোচনা করেছি।

দ্বি-পাক্ষিক বৈঠকে তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসুগ্লু, প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার উপস্থিত ছিলেন।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত