জমজমের পানি বহন নিষিদ্ধ করার সিদ্ধান্ত প্রত্যাহার এয়ার ইন্ডিয়ার

  যুগান্তর ডেস্ক ০৯ Jul ২০১৯, ১৯:০১:৪১ | অনলাইন সংস্করণ

ছবি: সংগৃহীত

বেশ কিছু ফ্লাইটে পবিত্র জমজমের পানির ক্যানেস্তারা বহন নিষিদ্ধ করার পর সিদ্ধান্ত থেকে সরে এসেছে ভারতের রাষ্ট্রীয় বিমান সংস্থা এয়ার ইন্ডিয়ার।-খবর গালফ নিউজের

এর আগে এই পবিত্র পানি নিয়ে যখন ভারতীয় হাজিরা নিজ দেশে ফেরত আসছিলেন, তখনই এই নিষেধাজ্ঞা জারি করেছিল ওই বিমান সংস্থাটি। আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ওই নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার কথা ছিল।

মঙ্গলবার এক টুইটে সংশোধনীর কথা জানিয়েছে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইনটি জানায়, এআই৯৬৬ ও এআই৯৬৪-এ জমজমের পানির ক্যানেস্তারা বহন না করার বিষয়ে যে নির্দেশনা দেয়া হয়েছিল তা সংশোধন করা হয়েঝে। কাজেই যাত্রীরা অনুমোদনযোগ্য লাগেজের সঙ্গে তা বহন করতে পারবেন।

এসময় অসুবিধা তৈরি হওয়ার জন্য ক্ষমাপ্রার্থনা করেছে রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থাটি।

ট্র্যাভেল এজেন্ট ও হজযাত্রীদের দেয়া আগের ওই নোটিশে এয়ার ইন্ডিয়া তাদের জেদ্দা-হায়দ্রাবাদ-মুম্বাই ও জেদ্দা-কোচিন ফ্লাইটে জমজমের পানি বহন করা যাবে না বলে জানিয়েছিল।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, চলতি মাসের ৪ তারিখে এয়ার ইন্ডিয়ার জেদ্দা কার্যালয় থেকে নোটিশটি ইস্যু করা হয়েছে। ইস্যু করার পর থেকেই নোটিশটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় এবং অনেক হজযাত্রী ও ট্যুর অপারেটর উদ্বিগ্ন হয়ে পড়ে।

ওই নোটিশে বলা হয়, উড়োজাহাজ পরিবর্তন করায় ও আসন সংখ্যা সীমিত থাকায় ফ্লাইটে জমজমের ক্যানগুলো নেয়ার অনুমতি দেয়া হবে না।

 

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত