কিডনি ও হৃৎপিণ্ড নিয়ে ট্রাম্পের বেফাঁস বক্তব্য, ভিডিও ভাইরাল

  যুগান্তর ডেস্ক ১২ জুলাই ২০১৯, ১১:৩৪ | অনলাইন সংস্করণ

কিডনি ও হৃদপিণ্ড নিয়ে ট্রাম্পের বেফাঁস বক্তব্য, ভিডিও ভাইরাল
সভায় বক্তব্য রাখছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ছবি: টুইটার

মাঝেমধ্যে নানা অনুষ্ঠানে, সংবাদ সম্মেলনে ভিত্তিহীন ও অমূলক বক্তব্য দিয়ে হাসির পাত্রে পরিণত হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

গত বছর ভুটানকে বাটন আর নেপালকে ভারতের অঙ্গরাজ্য বলে সমালোচিত হয়েছিলেন তিনি। সেই সময় মার্কিন প্রেসিডেন্টের এমন ভৌগোলিক জ্ঞান দেখে হাসির রব উঠেছিল সারাবিশ্বে। এবারও একই পথে হাঁটলেন ট্রাম্প। ভুল মন্তব্য করে আবারও হাসির খোরাক জোগালেন তিনি, যা এখন নেট দুনিয়ায় ভাইরাল।

সম্প্রতি তিনি বলেন, হৃৎপিণ্ডের ভেতরে কিডনির জন্য বিশেষ জায়গা রয়েছে।

গতকাল বুধবার চিকিৎসকদের একটি সভায় যোগ দিয়ে এমন বেফাঁস মন্তব্য করেন ট্রাম্প।

আন্তর্জাতিক গণমাধ্যমগুলোর খবর, বুধবার চিকিৎসকদের ওই সভায় কিডনির ডায়ালাইসিস নিয়ে আলোচনা হয়, যেখানে বিশেষ অতিথি ছিলেন ডোনাল্ড ট্রাম্প। নিজের বক্তৃতায় ট্রাম্প একসময় বলেন, কিডনির জন্য আপনারা অনেক কিছু করছেন। বোঝাই যাচ্ছে, কিডনির বিশেষ জায়গা রয়েছে হৃৎপিণ্ডে।

এ কথা বলে শারীরবিজ্ঞানকেই গুলিয়ে দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্পের এমন মন্তব্যের ভিডিওটি দেখে হেসে খুন হচ্ছেন মার্কিন নাগরিকরাই।

অনেকেই প্রশ্ন তুলেছেন, কিডনি ও হৃৎপিণ্ডের মাঝে দূরত্ব কতটুকু আর এই দুই অঙ্গের কি কাজ সে বিষয়ে কি কিছুই জানেন না ডোনাল্ড ট্রাম্প?

ট্রাম্পের বক্তব্যের সেই অংশের ভিডিও দেখতে ক্লিক করুন:

TRUMP: "You've worked so hard on the kidney. Very special -- the kidney has a very special place in the heart. It's an incredible thing." pic.twitter.com/JLM3uCsO5u

— Aaron Rupar (@atrupar) July 10, 2019

প্রসঙ্গত চলতি বছরেই চাঁদ মঙ্গলগ্রহের অংশ বলে দাবি করে টুইট করেছিলেন ট্রাম্প। নাসাসহ গোটা বিশ্ব তার এমন টুইটে হেসেছিল। অনেকে সেই টুইটে জিজ্ঞেস করেছিল, মার্কিন প্রেসিডেন্টের টুইটার অ্যাকাউন্টের পাসওয়ার্ড কোনো বোকার হাতে চলে যায়নি তো!

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×